আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিআইজি হলেন বাংলার সিংহাম

সংবাদচর্চা রিপোর্ট:

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার এবং গাজীপুর ও নারায়ণগঞ্জের সাবেক সফল পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি প্রদান করা হয়েছে।

বুধবার (১১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন অর রশীদ বর্তমানে তিনি অত্যন্ত সুনাম ও সফলতার সাথে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগে যুগ্ম-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে অত্যন্ত সফলতার সাথে তিনি নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। তিনি তার যোগ্যতা, দক্ষতা, ত্যাগ ও নিষ্ঠার পুরষ্কার হিসেবে ৩ বার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল ( বিপিএম) ও ২ বার প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হন। গাজীপুর ও নারায়ণগঞ্জে দায়িত্ব পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজ সহ সকল অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন ডিআইজি মোহাম্মদ হারুন অর রশীদ । নারায়ণগঞ্জে মাদক বিরোধী অভিযান পরিচালনা, হকার ও অবৈধ দখল উচ্ছেদসহ তার সকল জনবান্ধব পদক্ষেপ নিয়ে তিনি জনগণের নিকট ব্যাপকভাবে প্রশংসিত হন। যেকোনো সমস্যার সমাধানের জন্য জনসাধারণ তার কার্যালয়ে সরাসরি গিয়ে তার সাথে কথা বলতেন এবং তিনি সাথে সাথে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ অথবা দায়িত্বরত কর্মকর্তাকে আদেশ দিয়ে সমস্যার সমাধান করে দিতেন। যার ফলস্বরুপ নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে মোহাম্মদ হারুন অর রশীদ এর ছবিসহ ব্যানার দেখা যায়, যেখানে তাকে বলিউডি সিনেমার নায়কের সঙ্গে তুলনা করে নারায়ণগঞ্জের জনসাধারণ তাকে উপাধী দেন ‘বাংলার সিংহাম’। তার ভয়ে চাঁদাবাজ, মাদক-সন্ত্রাসীরা নারায়ণগঞ্জ ছেড়ে ছিলেন। গণমাধ্যম কর্মীরাও তাকে পছন্দ করেন। বর্তমানে ডিএমপির গোয়েন্দা বিভাগেও অত্যন্ত সুনাম ও দক্ষতার সহিত জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছেন বাংলার সিংহাম। বিনা সংঘর্ষে তিনি হেফাজতের আলোচিত নেতা মামুনুল হককে গ্রেফতার করতে সক্ষম হন। তিনি তার চাকরি জীবনের বিভিন্ন সময়ে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকার জন্য স্বার্থান্বেষী মহলের চক্রান্তের শিকার হয়েছেন। কিন্তু তার একনিষ্ঠতা ও সততার ফলস্বরূপ সবসময়ই তিনি স্বার্থান্বেষী মহলের চক্রান্তকে হটিয়ে দিয়ে দেশ ও জনগণের সেবায় নিজেকে প্রমাণিত করেছেন। তারই ফলস্বরূপ তার আজ এই পদোন্নতি।

সকলের প্রত্যাশা নারায়ণগঞ্জ, ঢাকা ও গাজীপুরে মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনকারী বাংলার সিংহাম খ্যাত ডিআইজি হারুন বরাবরের মতই সাধারণ মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাবেন।

স্পন্সরেড আর্টিকেলঃ