আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁওয়ে আ.লীগ অফিসে  ভাংচুর


ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ অফিস দখল ও ভাংচুর-করে কতিপয় স্থানীয় ব্যক্তিরা গত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দুটি গ্রুপ হওয়ার ফলে নৌকা সমর্থক ও ঘোড়া সমর্থক দের মাঝে দলীয় কোন্দল সৃষ্টি হয় এরই প্রেক্ষাপটে নৌকা সমর্থক লোকজন তাদের দখলে নেয় ইউনিয়ন আওয়ামীলীগ অফিসটি এবং নির্বাচনের যাবতীয় কার্যক্রম সেখান থেকে পরিচালনা করেন ।
দখল ও ভাংচুরের অভিযোগ এনে ৯ নং আ’লীগ ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম মন্ডল বলেন জামাত-বিএনপি’র লোকজন দ্বারা পরিচালিত হতো নির্বাচনী কার্যক্রম তারা মূল আওয়ামী লীগের লোকজন কে অত্যাচার করার লক্ষ্যে আওয়ামী লীগ অফিসে পর্যাপ্ত পরিমাণ লাঠিসোটাসহ বিভিন্ন রকম যন্ত্রপাতি মজুদ রাখতেন । তিনি আরো বলেন উপজেলা নির্বাচনে জামায়াত বিএনপি ভোট দিয়ে নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল ,তার নির্দেশেই স্থানীয় জামাত বিএনপির লোকজন দখল করে অফিসটি যারা কখনো আওয়ামী লীগ করে নাই আওয়ামী লীগের পরিবারের কেউ না অথচ তাদেরকে নিয়ন্ত্রণ করেন তিনি । কারা দখল করেছিল এই অফিসটি ? জানতে চাইলে তিনি বলেন -সাইফুল ,মনির ,লুৎফর রহমান ,শাহজাহান , সোহরাব,শামীম ,ইয়াকুব আলী ,আবু বক্কর ও সুজন সহ অনেকে এরা সকলেই জামাত ও বিএনপি পরিবারের লোকজন এদেরকে নিয়ে দল করছেন বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মুকুল ।
এই ব্যাপারে আরো অভিযোগ করেন আওয়ামী লীগ সদস্য আনসার আলী আজগর আলী ,তারা বলেন গত দুদিন আগে এখানে জাতির জনকের শোক দিবস পালন করার লক্ষ্যে একটি শোক সভার আয়োজন করি এটাকে নষ্ট করার জন্য তারা আমাদের সাথে মারামারি করার জন্য অফিসটিতে পর্যাপ্ত পরিমাণ লাঠিসোটা মজুদ করে আমরা পরবর্তীতে জানতে পারলে স্থানীয় আওয়ামী লীগের লোকজন সহ ওয়ার্ড সভাপতি কে নিয়ে অফিসের তালা ফাটিয়ে অফিস টির ভিতরে প্রবেশ করি এবং প্রবেশ করার পর দেখি যে বঙ্গবন্ধুর ছবি ও জননেত্রী শেখ হাসিনার ছবিতে লাঠি দিয়ে আঘাত করে ছিঁড়ে ফেলে এবং স্থানীয় ঠাকুরগাঁও ০২ আসনের এমপি আলহাজ্ব দবিরুল ইসলামের ছবি সম্বলিত ব্যানাটি মাটিতে ফেলে রাখে ও বিভিন্ন রকম ভাঙচুর করে ।আমরা এরুপ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং এর বিচার চাই। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধাারণ সম্পাদক মুকুল সাহেবের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন এ সমস্ত অভিযোগ মিথ্যাচার – নজরুল ইসলাম মন্ডল আমার নির্বাচন না করার ফলে আমরা দলীয়় ভাবে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেছি যার ফলশ্রুতিতে তিনি এসব মিথ্যাচার করছেন। তবে ভাংচুর দখল ও লাঠিসোটার বিষয়টি সত্য বলছেন ছাত্রলীগ, যুবলীগ সহ স্থানীয় আওয়ামী লীগের লোকজন, তারা এর সঠিক বিচারের ও দাবি জানান ।

স্পন্সরেড আর্টিকেলঃ