আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জ্যেষ্ঠ কর্মকর্তাদের আইজিপি, জনগণের কল্যাণে নিবিড়ভাবে কাজ করুন

নিজস্ব প্রতিবেদক:

দেশ ও জনগণের কল্যাণে আরও নিবেদিত হয়ে নিবিড়ভাবে কাজ করতে জ্যেষ্ঠ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ ।

বুধবার বিকেলে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষ শাপলায় পদোন্নতিপ্রাপ্ত চার অতিরিক্ত আইজির র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে তিনি এই আহবান জানান।

আইজিপি এবং অতিরিক্ত আইজি (এএ্যান্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হচ্ছেন, মোঃ দিদার আহম্মদ, মোঃ আতিকুল ইসলাম, এম খুরশীদ হোসেন ও মোঃ শফিকুল ইসলাম।

পুলিশ মহাপরিদর্শক জানান, পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আজ আপনারা পুলিশের সর্ব্বোচ্চ পদে আসীন হয়েছেন। এখন আপনাদের শুধু দেয়ার পালা।

আপনাদেরকে দেশ, জনগণ, বাংলাদেশ পুলিশ এবং সিনিয়র ও জুনিয়র সহকর্মীদের জন্য কাজ করতে হবে। পুলিশকে একটি শক্তিশালী ও মর্যাদাবান সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। সম্মানের সঙ্গে চাকরি করতে হবে, যাতে চাকরি শেষে গর্ব নিয়ে বাড়ি যাওয়া যায়।

পুলিশিংয়ের প্রতিটি ক্ষেত্রে সুপারভিশন বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে বেনজীর আহমেদ জানান, পেশাগত শৃঙ্খলা বজায় রাখা ও এর উৎকর্ষ সাধনে সুপারভিশনের কোনো বিকল্প নেই।

আপনাদের এ দায়িত্ব নিতে হবে। পুলিশ সদস্যদের পেশাদারিত্ব বাড়াতে হবে, সুপারভিশনের ওপর জোর দিতে হবে। অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মইনুর রহমান চৌধুরী এবং পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিদের মধ্যে মোঃ দিদার আহম্মদ ও এম খুরশীদ হোসেন বক্তব্য রাখেন।

অতিরিক্ত আইজিরা, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ