আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জোরালো আন্দোলনের মাধ্যমে সরকার পতন হবে

তাওসিফ মাইমুন : ঐক্যফ্রন্টের সমাবেশ আগত বিএনপি নেতাকর্মীরা মনে করছেন, এভাবে সরকার পতন হবে না। এবং এমনিতেই সরকার পদত্যাগ করবে না। তাদেরকে পদত্যাগে বাধ্য করতে শিগগিরই জোরালো আন্দোলন করা দরকার। কোনও স্বৈরাচারী সরকারই সহজে বিরোধী দলের যৌক্তিক দাবি মেনে নেয়নি। তাই জাতীয় ঐক্যফ্রন্টের কাছে তারা জোরালো আন্দোলনের ডাক চান।

মঙ্গলবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় আসেন রাজবাড়ী জেলার সাবেক সংসদ সদস্য মো. নাসিরুল হক সাবু। মঞ্চের পূর্ব পাশে একটি গাছের নিচে বিশ্রাম নিচ্ছেন ষাটোর্ধ্ব সাবু। সমাবেশে যোগ দিতে গতকাল রাতেই স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ঢাকায় পৌঁছান তিনি। কথা হয় সংবাদ চরচার প্রতিনিধির ।

সাবেক এই সংসদ সদস্য মনে করেন, আগামীকালের সংলাপের পরই একটি ফয়সালা হবে। নতুন কিছু আসবে। তবে যাহোক, এই সরকারকে নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করতে হলে, দরকার কঠোর কর্মসূচি। নমনীয় কর্মসূচিতে আর চলবে না।

নাসিরুল হক সাবু বলেন, ঐক্যফ্রন্টের চলমান কর্মসূচিতে আমরা অসন্তুষ্ট নই। আমরা মনে করি জোটে জ্ঞানগর্ভ নেতারা এসেছেন। এটা ইতিবাচক। তাদের নেতৃত্ব আরও জোরালো হবে। আমাদের প্রধান দাবি খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে যাওয়া। আমরা বিশ্বাস করি নির্বাচনের আগেই নেত্রীর মুক্তি হবে। অন্যদিকে ঐক্যফ্রন্টেরও সাত দফা দাবি আদায় করতে হবে যেকোনো মূল্যে।

সাবু জানান, বিএনপি তৃণমূল ঐক্যফ্রন্টের যেকোনো কর্মসূচি পালনে সম্পূর্ণ প্রস্তুত। ডাকের সঙ্গে সঙ্গে সাড়া দেব। আমাদের ক্ষোভ নেই, কারণ দলের হাইকমান্ড সঠিক পথেই আছেন। আমরা যাই গণতন্ত্রের মাতা খালেদা জিয়ার মুক্তি।

স্পন্সরেড আর্টিকেলঃ