আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলা কারাগারে মাস্ক ও সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলা কারাগারে কারাবন্দি ও কারারক্ষীদের মাঝে মাস্ক বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ক্লাব অব নারায়ণগঞ্জ। একই সাথে জেল থেকে মুক্তি পাওয়া ৪ জেলফেরত ব্যক্তির মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জ গার্ডেন। পুরো প্রক্রিয়ার সার্বিক সহায়তা ও তত্বাবধায়নে ছিলো নারায়ণগঞ্জ জেলা কারাগার।

মঙ্গলবার (১৭ মার্চ) মুজিববর্ষ উপলক্ষ্যে বেলা সাড়ে ৩টায় জেলা কারাগার প্রাঙ্গণে এ বিতরণ কর্মসুচী পালন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসীম উদ্দিন।

এসময় জেলা প্রশাসক জসীম উদ্দিন বলেন, কারাবন্দিদের মাঝে মাস্ক বিতরণ এবং কারামুক্তি প্রাপ্তদের সেলাই মেশিন বিতরণ করায় আমি ঢাবির এক্স স্টুডেন্ট ক্লাব ও লায়ন্স ক্লাবের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। মুজিববর্ষে মানুষের পাশে দাড়ানোর এমন উদ্যোগ সত্যিকার অর্থেই বেশ প্রশংসার দাবীদার।

ঢাবির এক্স স্টুডেন্ট ক্লাব অব নারায়ণগঞ্জের সভাপতি আমজাদ হোসেন খসরু বলেন, সারাদেশে করোনা প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নেয়া হলেও সাধারণ মানুষরা জেলখানার খোঁজ সাধারণত রাখেন না। সেদিক থেকে আমরা জেলখানায় ২৫০০ মাস্ক বিতরনের ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছি। অল্পদিনেই এটি যাতে ভয়াবহ বিস্তার লাভ না করে সেই লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জ গার্ডেনের ডিরেক্টর কাদের চৌধুরী বলেন, সাধারণত আসামিরা জেল থেকে বেরিয়ে আবারও অপরাধে জড়িয়ে যায় চাকরির অভাবে। সেদিক থেকে তারা যাতে কাজকর্ম করে খেতে পারে সেই পুনর্বাসনের লক্ষ্যে আমরা ৪ জন কারামুক্ত ব্যক্তির কাছে সেলাই মেশিন বিতরণ করতে যাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের ভেতর আরও উপস্থিত ছিলেন, জেল সুপার সুভাষ ঘোষ, নারী জেলার তানিয়া জামান, ফরিদ আহমেদ খাঁন, মইনুল ইসলাম সোহাগ, শাহরিয়ার সাইদ, আওলাদ হোসেন খান, মাজহারুল ইসলাম সুমন, লায়ন রুনা লায়লা, লায়ন মিলিয়া আফরোজ তৃপ্তি, লায়ন পারভেজ রানা, লায়ন প্রনব সাহা, লায়ন সঞ্চয় কান্তি রায়, লায়ন আবদুর রউফ।

স্পন্সরেড আর্টিকেলঃ