আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জেরুজালেমকে রক্ষায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে

ইমরান সোহেল, চট্টগ্রাম: বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেছেন, পবিত্র কোরআন কর্তৃক স্বীকৃত মুসলিম উম্মাহর প্রথম কেবলা রক্ষা করার দায়িত্ব সকল মুসলিম উম্মার। জেরুজালেমকে ট্রাম্প ইসরাইলের রাজধানী ঘোষণার মাধ্যমে বিশ্ব মুসলিমদের সাথে যুদ্ধ ঘোষণা করার মতো পরিস্থিতি সৃষ্টি করে দিয়েছে। এতে করে মুসলিমদের প্রথম কেবলার উপর আঘাত করা হয়েছে। তিনি মুসলমানদের প্রথম কেবলা ও জেরুসালেমকে রক্ষায় বিশ্ব মুসলিম মিল্লাদকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। চট্টগ্রাম নগরীর উত্তর নালাপাড়া এলাকাবাসীর উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষ্যে আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির আলোচনায় তিনি উপরোক্ত কথা বলেন।

গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর উত্তর নালাপাড়া শরীফ মসজিদের পেশ ইমাম মাওলানা আইয়ুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আরো আলোচনা পেশ করেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর আরবী বিভাগের প্রধান মাওলানা হাফেজ আনোয়ার শাহ আল আযহারী, মহিউস সুন্নাহ মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা ইব্রাহীম আনোয়ারী প্রমুখ। মাওলানা নূরী আরো বলেন, প্রতিটি মুসলিম উম্মাহর উপর নামাজ ফরজ করা হয়েছে। কিন্তু নামাজ থেকে দেশের সিংহভাগ মানুষ উদাসীন। মুসলিম দেশের প্রধানের কাজ হচ্ছে রাষ্ট্রীয়ভাবে নামাজ প্রতিষ্ঠা করা। নামাজী মুসলমানদের দ্বারা সমাজে কোন অন্যায়, অত্যাচার ও অসামাজিক কার্যকলাপ হতে পারে না।

তিনি বলেন ইসলাম ও কোরআনের সমাজ প্রতিষ্ঠা করবে এ জাতীয় সরকার প্রতিষ্ঠা করা মুসলিম রাষ্ট্রে জনগণের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। মাওলানা নূরী আরো বলেন, আজ বিশ্বব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তির প্রবল উৎকর্ষতার সুগেও গ্লোবাল ভিলেজের চলমান সমাজ ব্যবস্থা বহুমূখী সমস্যায় জর্জরিত, তম্মধ্যে সবচে বড় বিপদজনক হচ্ছে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক। তিনি বলেন, এর একমাত্র কারণ হচ্ছে কোরআন হাদিসের চর্চা ও শিক্ষা থেকে বিমুখতা এবং প্রচলিত শিক্ষা ব্যবস্থায় আম্বীয়া (আ:) ও সাহাবাদের (রা:) জীবনী অন্তর্ভূক্ত না থাকা। তিনি আরো বলেন, দ্বীনি শিক্ষার অনুপস্থিতির কারণে যুবকেরা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে। খুন, ধর্ষণ, দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পত্রপত্রিকাসহ গান, কবিতা, সাহিত্য ও নাটকে নগ্নতা ও অশ্লিলতার ছড়াছড়ি। তাই দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত একটি শান্তি ও আলোকিত ভূবণ প্রতিষ্ঠার জন্য কোরআন সুন্নাহর শাসন ব্যবস্থার বিকল্প নেই।

স্পন্সরেড আর্টিকেলঃ