আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জরুরি সেবা পেতে চালু করা হয়েছে ফায়ার সার্ভিস অ্যাপস

প্রেস রিলিজ

 

সেবাগ্রহীতাদের সেবা গ্রহণের সুবিধার্থে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ‘বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যাপস’ নামের একটি অ্যাপস চালু করেছে। প্রাকৃতিক ও মানবসৃষ্ট সকল দুর্যোগ-দুর্ঘটনায় সাধারণ মানুষ যেন প্রযুক্তিগত সুবিধা ব্যবহার করে প্রতিষ্ঠানটির সেবা নিতে পারে সে লক্ষ্য পূরণেই চালু করা হয়েছে এই অ্যাপস।

গুগল প্লে-স্টোরে গিয়ে Bangladesh Fire Servise  Apps লিখে সার্চ দিতে হবে।  অ্যাপসটি ডাউনলোড করা  পর ফায়ার সার্ভিস অ্যাপসটিতে ক্লিক করলে এই অ্যাপসটির বিভিন্ন সুবিধা সংবলিত বাটন দৃশ্যমান হবে। মোবাইলের জিপিএস চালু থাকলে স্বয়ংক্রিয়ভাবে নিকটবর্তী ফায়ার স্টেশনের নাম্বার এবং কল করার সুবিধা পাওয়া যাবে এখান থেকে। এছাড়া জরুরি যোগাযোগ, নিরাপত্তা পরামর্শ (ফায়ার সেফটি টিপস, ভূমিকম্পে করণীয়, অগ্নিকা-ে করণীয় ইত্যাদি), সিটিজেন চার্টার, অগ্নি দুর্ঘটনার রেকর্ড, অনলাইন আবেদন ফরম (বহুতল ভবনসহ অন্যান্য ছাড়পত্র, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের জন্য ফায়ার লাইসেন্স) ইত্যাদি সুবিধা গ্রহণ করার তথ্য পাওয়া যাবে এই অ্যাপসটিতে।

ফায়ার সার্ভিস অ্যাপস-এর কোনো বিষয়ে আরো কোনো তথ্য জানার প্রয়োজন হলে বা কোনো পরামর্শ থাকলে তা জানাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আইসিটি শাখায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে ৯৫৫৫৫৫৫-এ ফোন করে যে কেউ আইসিটি সেলের সাথে সংযুক্ত হতে পারবেন। বিজ্ঞপ্তি।

স্পন্সরেড আর্টিকেলঃ