আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাষাঢ়ায় বোমা হামলা, ৯জনের সাক্ষ্যগ্রহণ

নারায়ণগঞ্জের চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে ২০০১ সালের ১৬ জুন বোমা হামলার ঘটনায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহ মোহাম্মদ জাকির হোসেন এর আদালতে আদালতে জামিন প্রাপ্ত ও কারাবন্দি আসামীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়। যারা স্বাক্ষী দিয়েছেন তারা হলেন ফারুক, হুমায়ুন হামিদ, লৎফর রহমান, মোকারম হোসেন , খালিদ হাসান, হুমায়ুন কবীর,  ফরিদ উদ্দিন, তানজিলুর রহমান, সফিকুর রহমান । এ পর্যন্ত সর্বমোট ১৬ জন সাক্ষীর স্বাক্ষ্য আদালত গ্রহণ করা হয়েছে।

এদিকে চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে বোমা হামলার আসামি শাহাদাৎ উল্লাহ জুয়েলকে বুধবার আদালতে হাজির করা হয়। পরবর্তী হাজিরা তারিখ ১এপ্রিল দিন ধার্য করা হয়। অভিযুক্ত ৬ আসামীর মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু (জামিন প্রাপ্ত) ও যুবদল নেতা ক্রস ফায়ারে নিহত মমিন উল্লাহ ডেভিডের ছোট ভাই শাহাদাৎ উল্লাহ জুয়েল (কারাগারে বন্দি) উপস্থিতিতে সাক্ষ্যগ্রহন হয়।

প্রসঙ্গত, ২০০১ সালের ১৬ জুন রাতে ভয়াবহ বোমা হামলায় আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের ২০ জন নেতা কর্মী প্রাণ হারিয়েছে। আহত হয়েছিলেন বর্তমান সাংসদ একেএম শামীম ওসমানসহ অর্ধশতাধিক নেতা কর্মী। ওই ঘটনায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভেকেট খোকন সাহা বাদি হয়ে পৃথক দু’টি মামলা মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্তদের মধ্যে আনিসুল মোরসালিন, মুহিবুল মুত্তাকিন ভারতের কারাগারে বন্দি রয়েছে। এবং ওবায়দুল্লাহ রহমান নামে একজন পলাতক রয়েছে ও অন্যতম আসামী হুজি নেতা মুফতি হান্নানের একটি মামলায় ফাঁসি কার্যকর হয়েছে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ