আজ মঙ্গলবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাষাঢ়ায় ঝুঁকিপূর্ন দোকান ভেঙ্গেছে

নিজস্ব প্রতিবেদক

শহরের প্রানকেন্দ্র চাষাঢ়া সান্তনা মার্কেটের সাথে ট্রান্সফর্মার নিচে রাস্তার জায়গা দখল করে নির্মান করা দোকান ভেঙ্গে নিচ্ছে মাকের্ট মালিক। গত ৬ অক্টোবর ঝুঁকিপূর্ন ভাবে নির্মান করা এই দোকান নিয়ে দৈনিক সংবাদচর্চা সংবাদ প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। এ অবস্থায় নিরাপত্তা ঝুঁকির কথা চিন্তা করে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ কঠোর ভাবে নোটিশ প্রেরণ করে দোকানটি ভাঙ্গার নির্দেশ দেন।
শনিবার দুপুরে সান্তনা মার্কেটের সামনে গিয়ে দেখা যায়, ঝুঁকিপূর্ন পরিবেশে নির্মান করা দোকানটি ভেঙ্গে ফেলছেন শ্রমিকরা। সামনে এগিয়ে ছবি তুলতে গেলেই হাসিমুখে স্বাগত জানান ফুটপাতে বসে থাকা পান দোকানদার। গনমাধ্যম কর্মী বুঝতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করেন ঝুঁকিপূর্ন দোকানটির বিষয় তুলে ধরায়।
এ ব্যাপারে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক যে সান্তনা মার্কেটের মালিক টাকার জন্য এরকম ঝুঁকিপূর্ন একটি দোকান নির্মান করে। আমরা বিষয়টি জানতে পারার পরেই কঠোর ভাবে নোটিশ প্রেরণ করেছি এবং ম্যানেজারকে দ্রুত ভিত্তিতে দোকানটি ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছি। তাদের শুভবুদ্ধি উদয় হওয়ায় আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি। এর আগে নির্মানাধীন দোকান নিয়ে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, ঝুঁকিপূর্ন এই দোকানের কারনে র্দুঘটনার আতংকে আছে তার পাশের ভবন সহ আশ পাশের দোকানপার্ট গুলো। জানা যায় শান্তনা মার্কেটের মালিক পাভেলের নির্দেশনায় দোকানটি নির্মান করা হয়েছে। ভাড়া নিয়েছেন একই মার্কেটের আরেক দোকানদার।

স্পন্সরেড আর্টিকেলঃ