আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খিলক্ষেতে ৭৫ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার, মিনি পিক-আপ জব্দ

প্রেস বিজ্ঞপ্তি:

রাজধানীর খিলক্ষেত থানার পুড়াতলী বাজার এলাকা হতে ৭৫ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২। জব্দ করা হয়েছে মিনি পিক-আপ ।

মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকাশক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকা-ে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যূত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় ক্ষতি। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়ত মাদক পরিবহনে নিত্য নতুন ও অভিনব কৌশল অবলম্বন করে আসছে। দেশের বিভিন্ন প্রান্তে মাদক পাচারের ট্রানজিট হিসেবে রাজধানী ঢাকাকে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা। মাদক ব্যবসায়ীরা (মাদক) চালানগুলো সড়ক, রেল ও বিমানপথে ছড়িয়ে দিচ্ছে সারাদেশে। র‌্যাব এসকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে দীর্ঘদিন ধরে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ১৮ ফেব্রুয়ারী আনুমানিক ২০.৪৫ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ব্রাহ্মনবাড়ীয়া জেলা হতে রাজধানীগামী একটি পিক-আপ যোগে মাদকদ্রব্য (গাঁজার) একটি বড় চালান বিক্রয়ের উদ্দেশ্যে ডিএমপি ঢাকার খিলক্ষেত থানাধীন পুড়াতলীস্থ মোফ এসি ইলেকট্রিক অটোমোবাইলস্ এর সামনে দিয়ে ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিক্রয় করার জন্য কতিপয় মাদক ব্যবসায়ী পরস্পর  যোগসাজসে নিয়ে আসছে ।

উক্ত সংবাদ এর সত্যতা যাচায়ে র‌্যাব-২ এর আভিযানিক দল অনুমান ২১.৩০ ঘটিকার সময় ডিএমপি ঢাকার খিলক্ষেত থানাধীন ক/৯৩/৪সি পুড়াতলীস্থ মোফ এসি ইলেকট্রিক অটোমোবাইলস্ এর সামনে রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে।

হঠাৎ ২২.৪০ ঘটিকার সময় আটক কৃত গাড়িটি চেকপোষ্টের সামনে আসলে গাড়িটি থামার জন্য সিগন্যাল দিলে র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে গাড়ি থেকে নেমে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল হতে দ্রুত পালানোর চেষ্টা কালে (১) মোঃ হুমায়ন (৪৫), ২। মোঃ শহীদুল ইসলাম (৩৫), ৩। মোঃ জামাল হোসেন @ শাহ আলম (৩৬) কে আটক করে। গ্রেফতারকৃত আসামীদেরকে গাঁজা চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে ব্যাপক জিঞ্জাসাবাদে তাদের ব্যবহৃত পিক-আপে মাদকদ্রব্য (গাঁজা) আছে বলে স্বীকার করে। আসামীদের দেওয়া তথ্য মতে বহনকৃত পিক-আপের পিছনের বডির লোহার পাতের নিচে বিশেষ কায়দায় লুকায়িত স্কচটেপ দ্বারা মোড়ানো ৩০ (ত্রিশ) প্যাকেট (মাদকদ্রব্য) গাঁজা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন যাবৎ তারা রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা করে আসছে। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরও জানান যে, তারা পরস্পর যোগসাজোসে দীর্ঘদিন যাবৎ পিক-আপ যোগে ব্রাহ্মনবাড়ীয়া জেলা হতে মাদকদ্রব্য (গাঁজা) ক্রয় করে পিক-আপ যোগে বিভিন্ন মালামাল পরিবহনের অন্তরালে মাদকদ্রব্য গাঁজা কৌশলে এনে রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহ ও বিক্রয় করিত। অদ্যও আসামীরা মাদকদ্রব্য (গাঁজা) ব্রাহ্মনবাড়ীয়া জেলার সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে পিক-আপ যোগে বিক্রয় করার উদ্দেশ্যে ঢাকায় এনেছিল এবং তাদের ব্যবহারিত মোবাইল সেট ও সীমগুলো মাদকদ্রব্য ব্যবসার কাজে ব্যবহার করে বলে জানায়।

স্পন্সরেড আর্টিকেলঃ