আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খারাপরাই এগিয়ে : আনোয়ার

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নাসিক মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভীকে দৃষ্টি আকর্ষন করে বলেছেন , নারায়ণগঞ্জে অনেক সড়ক রয়েছে। অনেক স্থাপনা রয়েছে সে সকল সড়ক বা স্থাপনা সমূহে ভাষা সৈনিকদের নামে নামকরণ করা প্রয়োজন।  যদি সম্ভব হয় নগরীর যে কোন একটি সড়ক ভাষা সৈনিক আক্কাস আলী নামে নামকরন করা হোক।

মঙ্গলবাল বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা সৈনিক আক্কাস আলীর স্মৃতিচারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

আনোয়ার হোসেন বলেন, সমাজে ভালো মানুষের সংখ্যা বেশি। খারাপ মানুষের সংখ্যা নেহাতই কম। কিন্তু তারপরও খারাপরাই এগিয়ে আছে। কেননা খারাপরা ঐক্যবদ্ধ। ভালো মানুষের সংখ্যা যতই বেশি হোক না কোনো তারা ঐক্যবদ্ধ হতে পারে না। বিধায় আমাদের সমাজে এত অবক্ষয়। চারদিক মাদক সন্ত্রাস চাঁদাবাজী  খুন ধর্ষন ও রাহাজানি বিরাজ করছে। আমাদের সকলকে হাতে হাত রেখে এগিয়ে আসতে হবে। হতে হবে ঐক্যবদ্ধ। তাহলেই সমাজের সমস্যাগুলো দূর হবে।

সভায় আরও বক্তব্য রাখেন, বিশিষ্ট ক্রীড়াবিদ কে ইউ আকসির, আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি নুর উদ্দিন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, কেন্দ্রীয় খেলাঘরের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, শাহেদ আলী মঞ্জু, মাখন। সভায় সভাপতিত্ব করেন মোশারফ হোসেন।

আনোয়ার হোসেন আরও বলেন, এ দেশের ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতা আন্দোলনের সূত্রপাত হয় । ১৯৪৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনে ডাক দিয়েছিলেন। মাতৃভাষা বাংলার জন্য সেইদিন দলে দলে নারী পুরুষ একত্রিত হয়ে ভাষার জন্য আন্দোলন করেছিলেন। যাদের সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে বাংলা ভাষা পেয়েছি তাদের জন্য আজ আমরা কি করতে পেরেছি। একজন জনপ্রতিনিধি হিসেবে আমাদের মধ্যে মতপার্থক্য থাকতে পারে তাই বলে যারা এই দেশের প্রকৃত যোদ্ধা তাদের জন্য কি আমাদের কিছু করার প্রয়োজন নেই ? এটা আমাদের ব্যর্থতা যে আমরা তাদের জন্য কিছুই করতে পারছিনা।

স্পন্সরেড আর্টিকেলঃ