আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কোপা আমেরিকায় মেসিদের লজ্জার হার

নিজস্ব প্রতিবেদক:

কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে ২-০ গোলে গুড়িয়ে দিয়েছে কলম্বিয়া । রবিবার ভোরে  ব্রাজিলের ফন্তে নোভা অ্যারেনায় অনুষ্ঠিত এই ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত খেলেছে ফ্যালকাও-রদ্রিগেজরা। ফুটবল খেলতে ব্যর্থ হয় মেসি । মেসিদের লজ্জার হারে বিপাকে আর্জেন্টিনার ভক্তরা।

 ১৯৯৩ সালের পর ফুটবলের বড় কোনো ট্রফি নেই আর্জেন্টিনার শোকেসে। সেবার সর্বশেষ কোপা আমেরিকা জিতেছিল দলটি। এরপর বিশ্বকাপসহ দুবার কোপার ফাইনালে খেলেছে সাদা-আকাশি জার্সিধারীরা। তবে ভাগ্য কোনোইবারই সঙ্গ দেয়নি তাদের।

এবারের কোপার প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে কোনো প্রকারের প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি লিওনেল মেসির দল।

ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক খেলার মনোভাব নিয়েই নেমেছিল দুদল। তাই ম্যাচের প্রথমার্ধে উল্লেখযোগ্য কোনো ঘটনাই ঘটেনি। তবে এই অর্ধে বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। ম্যাচের অষ্টম মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন আগুয়েরো। তবে কলম্বিয়ার আঁটোসোটো রক্ষণভাগের কারণে ব্যর্থ হন তিনি। ১৬ মিনিটে মার্টিনেজের ভুলে গোল পায়নি কলম্বিয়া।

৭১তম মিনিটে কাজের কাজটি করে ফেলে কলম্বিয়া। অনেকটা একক প্রচেষ্টায় বাম প্রান্ত দিয়ে ঢুকে ডি বক্সের কোণা থেকে দারুণ এক শট নেন মার্টিনেজ। বল খুঁজে পায় আর্জেন্টিনার জাল। ৮৬ মিনিটে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডুয়ান সাপাতা। আর তাতেই ২-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিদের। তবে মেসি মাঠ ছাড়ার সময় বেশ হতাশ দেখা গেছে। এ দিন মাথা নিচু করে মেসিকে মাঠ ছাড়তে হয়েছে।  ২০ জুন পরবর্তী ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসির দল।

স্পন্সরেড আর্টিকেলঃ