আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কেন সিটি কর্পোরেশন নিজস্ব জায়গায় ময়লা ফেলতে পাড়বে না? ওরা কারা এর সাথে জড়িত:আইভী

কেন সিটি কর্পোরেশন

কেন সিটি কর্পোরেশনসংবাদচর্চা রিপোর্ট: 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডঃ  সেলিনা হায়াত আইভী অভিযোগ করে বলেছেন,  একটি প্রভাবশালী মহল সিটি কর্পোরেশনের ময়লা ফেলা নিয়ে খেলায় মেতে উঠেছে। বেশ কয়েক  বছর যাবত ময়লার খেলা  চলছে। ওরা কারা আমাদের ময়লা ফেলার জাগায় বাধা দেয়।

তারা জালকুড়িতে লিংকরোডের পাশে ময়লা ফেলা বন্ধ করে দিয়েছে। কাশীপুরের সরকারী খাস জমিতে ময়লা ফেলতে গেলে বাধা দিয়েছে ফতুল্লা আওয়ামীলীগের সভাপতি সাইফুল্লাহ বাদল।

মেয়র বলেন, ইসদাইরে সিটি কর্পোরেশনের নিজস্ব জমিতে ময়লা ফেলতে গেলে বুধবার বাধা দেয় শামীম ওসমানের সমর্থক কায়সার। এই কায়সার পরিচ্ছন্নকর্মীদের সঙ্গে মারমুখি আচারণ করে।

আইভী বলেন, আমি একবার নিউজিল্যান্ড সফরে গিয়েছিলাম তখন প্যানেল মেয়র সৈয়দ ওবায়েদুল্লাহকে ময়লা ফেলা নিয়ে অপদস্ত করা হয়। ফতুল্লা খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামের পাশে যেখানে নম পার্ক হয়েছে সেখানে ময়লা ফেলতে দেয়া হয়নি।  জায়গাটি সড়ক ও জনপথ বিভাগের।

মেয়র বলেন, জেলা প্রশাসক এক চিঠিতে জালকুড়িতে সড়কের পাশে ময়লা ফেলা যাবেনা বলে নিষেধাজ্ঞা জারি করেন। আমরা কোথায় ময়লা ফেলবো তা তিনি বলেন নি। তারপরও আমরা চেষ্টা করেছি কাশীপুরের সরকারী জায়গাতে ময়লা ফেলতে। কিন্তু সেখানেও বাদল বাধা দিয়েছে। প্রশাসনের কাছে সহযোগীতা চেয়েও পাওয়া যায় নি। আমরা সিদ্ধান্ত গ্রহণ করি ইসদাইরের নিজস্ব জমিতে ময়লা ফেলার। কিন্তু সেখানেও বাধা সৃষ্টি করেছে একটি মহল।

তিনি বলেন,পুলিশ আমাদের সাফ জানিয়ে দিয়েছে ম্যাজিস্ট্রেট ছাড়া তারা ইসদাইরের ঘটনাস্থলে যাবেন না।জেলা প্রশাসন কেন তার ইউএনওকে ঘটনাস্থলে পাঠালো না।  আইভী প্রশ্ন রাখেন, তাহলে ময়লা নিয়ে সিটি কর্পোরেশন যাবে কোথায়। আমরা কেন আমাদের নিজস্ব জায়গায় ময়লা ফেলতে পারবো না।

আইভী বলেন, কেন প্রশাসন সাহায্য করছে না। কার কথায় চলছে  নারায়ণগঞ্জের প্রশাসন। মানুষ কষ্ট করবে আর প্রশাসন তাকিয়ে তাকিয়ে দেখবে এটা মানা যায় না। প্রশাসন যদি ময়লা ফেলতে কোন সহযোগীতার হাত বাড়িয়ে না দেয় তাহলে সিটি কর্পোরেশন শহরের ময়লা নেয়া বন্ধ করে দিবে।

স্পন্সরেড আর্টিকেলঃ