আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিম জং উনের ঘোড়ায় চড়ার রহস্য ফাঁস

উত্তর কোরিয়ার  নেতা কিম জং উন দেশটির সর্বোচ্চ পবর্ত শৃঙ্গ পায়েকটুতে আরোহন করেছেন । তাও সাদা ঘোড়ায় চড়ে। দেশটিতে ঐতিহ্যগতভাবে এই পাহাড়কে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনা করা হয়। ধারণা করা হচ্ছে নতুন কোনও গুরুত্বপূর্ণ ঘোষণা দিতে যাচ্ছেন তিনি।

উত্তর কোরিয়োর পরিচিতিতে পায়েকটু পর্বত একটি বিশেষ জায়গা দখল করে আছে। ভয়ঙ্কর সৌন্দর্যে ভরপুর পর্বতটি কিম সাম্রাজ্যের জন্য বিখ্যাত। কিম জং উনের বাবার জন্মভূমিও এখানে। নিয়মিতই বিভিন্ন উৎসবের আয়োজন করা হয় এই পবর্ত এলাকায়।

উত্তর কোরীয় বার্তা সংস্থা কেসিএনএ প্রকাশিত ছবিতে দেখা যায়,বরফে ঢাকা পায়েকটু পর্বতে একটি সাদা ঘোড়ায় চড়ে বসে আছেন কিম। কখনো বা দুরন্ত গতিতে ছুটছেন তিনি।

এর আগেও ২৭৫০ মিটার উচ্চতার এই পর্বতশৃঙ্গে উঠেছিলেন কিম। তবে প্রতিবারেই বড় ধরনের রাজনৈতিক সিদ্ধান্ত নেয়ার আগে তিনি এই কাজ করেন। বিশ্লেষকরা বলছেন, পরমাণু শক্তিধর উত্তর কোরিয়ার নতুন নীতির আভাস দিচ্ছে কিমের এই সফর।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণের কয়েক সপ্তাহ আগে ২০১৭ সালেও এই পর্বত পরিদর্শনে গিয়েছিলেন কিম। ওই ভাষণে কিম দক্ষিণ কোরিয়ার সঙ্গে কূটনৈতিক যোগাযোগ স্থাপনের ইঙ্গিত দিয়েছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ