আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কায়েতপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে একুশে গ্রেনেড  হামলায় নিহতদের স্মরণে দোয়া

স্টাফ রিপোর্টার : গত ২৩/০৮/২০১৯ইং তারিখ রোজ শুক্রবার রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নে ০৫নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয়ে বাদ আছর, ২১ আগষ্টে গ্রেনেড হামলায় আহত কামাল আহামেদ রনজুর উদ্যোগে নিহতদের স্মরণে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও বৃক্ষ বিতরণ কর্মসূচী পালিত হয়। আলোচনা সভায় বক্তরা ২১শে আগষ্টে গ্রেনেড হামলার ভয়াবহতার চিত্র তুলে ধরে হামলাকারীদের ফাঁসির দাবী জানান।

গ্রেনেড হামলায় আহত কামাল আহামেদ রনজু বলেন, ১৫ই আগষ্টের ধারাবাহিকতাই ছিল ২১শে আগষ্ট। বঙ্গবন্ধু এভিনিউ তে ২০০৪ সালে ২১শে আগষ্ট বিএনপি জামাত মদদপুষ্ট জঙ্গীদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আওয়ামী লীগের সমাবেশে সেদিন আমি যোগদান করে, ভয়াবহ হামলার প্রত্যক্ষদর্শী ছিলাম।

আওয়ামী লীগ কার্যালয়ের বিপরীতে রমনা ভবনের নীচ তলায় মার্কেটের সামনে উপস্থিত থেকে আমি জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত হামলা ভয়াবহতার চিত্র প্রত্যক্ষ করি। মহান আল্লাহর মেহেরবানীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

তবুও তিনি এক কানে শ্রবণ ক্ষমতা হারিয়ে ফেলেন। আইভি রহমান সহ ২৪ জন আওয়ামীলীগ নেতা কর্মী গ্রেনেড হামলায় প্রাণ হারান। শতশত নেতাকর্মী তাদের শরীরে গ্রেনেড এর স্প্রিন্টার বয়ে বেড়াচ্ছেন। অনেকে পঙ্গু হয়েছেন। স্প্রিন্টারের অসহ্য যন্ত্রনায় কাতর হয়ে আজও দুর্বিষহ দিন কাটাচ্ছে আহতরা। আমি পায়ে ও গালে স্প্রিন্টারের আঘাতে জখম হয়ে রক্তাক্ত শরীরে, আমার প্রিয় নেত্রীর প্রতি মায়ার টানে সেদিন গুলিস্থান ত্যাগ করিনি।

বিএনপি জামাত জোটের সন্ত্রাসীরা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের শীর্ষ নেতাদের প্রাণে মেরে ফেলে, বাংলার মাটি থেকে আওয়ামীলীগের নাম নিশানা নিশ্চিহ্ন করতে চেয়েছিল। সেই দিনের ভয়াবহতার স্মৃতি বুকে ধারণ করে কান্না ভেজা কন্ঠে কামাল আহাম্মেদ আরো বলেন, সেদিন এর স্মৃতি মনে হলে আমার শরীর শিউরে উঠে । যতদিন বেঁচে থাকবো ততদিন আওয়ামীলীগের জন্য নিজের জীবনের সবকিছু বিসর্জন করতে প্রস্তুত আছি।

মিলাদ ও দোয়ায় গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পরে তিনি ফলজ গাছ বিতরণ করেন। ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি কামাল আহাম্মেদ রনজুর সভাপতিত্বে মিলাদ ও দোয়ায় অংশ গ্রহণ করেন মুক্তিযোদ্ধা মেহের আলী, মুক্তিযোদ্ধা হাজী আইয়ুব আলী, আওয়ামীলীগ নেতা এড. মেজবাহ উদ্দিন, হাজী হাফেজ আহম্মেদ, শরীফ আহম্মেদ, তাজুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, ৫নং ওয়ার্ড প্রচার সম্পাদক আলী আহাম্মেদ, যুবলীগ নেতা এড. আবুল বাশার রুবেল, ছাদেক ভূইয়া, উপস্থাপনায় ছিলেন আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রফিক। মুনাজাত পরিচালনা করেন সিদ্দিকুর রহমান,পেশ ইমাম, নগর পাড়া জামে মসজিদ। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগন মিলাদ ও দোয়ায় অংশ গ্রহণ করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ