আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঞ্চন পৌর নির্বাচনে আ.লীগকে ছাড় দেবে না বিএনপি

সংবাদচর্চা রিপোর্ট

জমে উঠেছে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌর সভার নির্বাচন। গত ১৭ জুন নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর থেকে সম্ভাব্য প্রার্থীরা মাঠ চোষে বেড়াচ্ছে।

সারা দেশে বিএনপি অন্য স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নিলেও কাঞ্চন পৌর সভায় প্রার্থী দেবে বিএনপি। বিএনপি বর্তমান মেয়র আবুল বাশার ইতো মধ্যে প্রচারণা শুরু করে দিয়েছে। তবে ক্ষমতাসী আওয়ামী লীগের প্রার্থীরাও বসে নেই ।  তারা কোমর বেধে মাঠে নেমেছে। যে কোন মূল্যে আওয়ামী লীগ কাঞ্চন পৌর সভা বিএনপির হাত থেকে উদ্ধার করবে। এখন পর্যন্ত আওয়ামী লীগ বিএনপির একাধিক প্রার্থী মাঠে রয়েছে। জানা যায়  আওয়ামী লীগ একক প্রার্থী দেয়ার চেষ্টায় কাজ করছে। মেয়র পদে এখন পর্যন্ত যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, কাঞ্চন পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক, বিএনপির বর্তমান মেয়র আবুল বাশার বাদশা, সাবেক মেয়র মজিবুর রহমান, ছাত্র দলনেতা  আমিরুল ইসলাম ইমন। তবে বিএনপি দু:সময়ে তাদের বিদ্রোহী প্রার্থী ঠেকাতে পারবেন কি না সেটাই এখন দেখার বিষয়।

বিএনপির সম্ভাব্য প্রার্থী আবুল বাশার বাদশা সাংবাদিকদের বলেন,আমি যদি জনগণের জন্য কাজ করে থাকি তাহলে আমাকে জনগণ ভোট দিবে। পৌরবাসীর উন্নয়নে ও সেবায় সব সময় নিজেকে নিয়োজিত রেখেছি।

এদিকে সোমবার (২৪ জুন) একাধিক মেয়র ও কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছে। মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী ছাত্র দল নেতা আমিরুল ইসলাম ইমন, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মহিলা লীগ নেত্রী মিনারা বেগম, সাধারণ কাউন্সিলর প্রার্থী পনির হোসেন, আতাউর রহমান ওরফে চাঁন মিয়া, আবু নাঈম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে মিনারা বেগম সাংবাদিকদের বলেন , আমি জনগণের পাশে থেকে উন্নয়নমুলক কাজ করে যেতে চাই। এলাকাবাসীর সেবা করাই হবে আমার লক্ষ্য। বিশেষ করে নারী উন্নয়নে সকল প্রকার কার্যক্রম করে যাবো।

বিএনপির বিদ্রোহী  মেয়র প্রার্থী আমিরুল ইসলাম ইমন বলেন, মেয়র নির্বাচিত হলে কাঞ্চন পৌরসভাকে উন্নয়নের রোল মডেল করবো। এ পৌরসভা থেকে মাদক নির্মূল, আধুনিকায়ন, রাস্তাঘাট নির্মানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করবো।

প্রসঙ্গত এবার  কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬’শ ৭৫ জন । তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১’শ ৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫’শ জন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মাহবুবুর রহমান জানান, কাঞ্চন পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ৩০ জুন। মনোনয়নপত্র যাচাইবাছাই ২ জুলাই, প্রত্যাহার ৯ জুলাই। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষে নির্বাচন কমিশন সার্বিক প্রস্তুতি গ্রহন করেছে। এবার ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

স্পন্সরেড আর্টিকেলঃ