আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কমান্ডার গোপীনাথের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: আগামী জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি কমান্ডার গোপিনাথ দাস। তিনি বলেছেন, দেশে যেভাবে হিন্দুদের উপর নির্যাতন শুরু হয়েছে মনে হচ্ছে এই দেশ থেকে হিন্দুদের বিলুপ্ত করা হবে। আমি জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জ জেলাকে নিয়ে শংকিত। শামীম ওসমান আমাদের ভরসা কিন্তু সে একা কিভাবে পারবে।গতকাল মঙ্গলবার বিকালে নগরীর চাষাড়া শহীদ মিনারের সামনে সংগঠনটি আয়োচিত এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন এই মুক্তিযোদ্ধা। রংপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
গোপীনাথ দাস দুঃখ প্রকাশ করে আরও বলেন, দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের ওপর যে হামলা ও নির্যাতনের ঘটনা ঘটেছে। এর জন্যই কি আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসে তার ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম? মানববন্ধনে সংহতি প্রকাশ করে মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, রংপুরে হিন্দুদের উপর নির্যাতনের ঘটনায় যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তা আমরা মানি না। তদন্ত কমিটিকে হিন্দু সম্প্রদায়ের লোক রাখার জোড় দাবী জানান তিনি।

বাংলাদেশে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল বলেন, অন্য দেশ থেকে রোহিঙ্গারা নির্যাতিত হয়ে এদেশে এসেছে। তাদের দেখার জন্য এদেশের এমপি মন্ত্রীরা গাড়ি বহর নিয়ে যায়, কিন্তু আজ আমাদের দেশের নাগরিক রংপুরে হিন্দুদের নির্যাতন বন্ধে কোন এমপি মন্ত্রী যায় না। তাহলে কি আমরা ভেবে নিব এটা সাম্প্রদায়িক দেশ?
এ সময়ে উপস্থিত বক্তারা রংপুর সহ দেশে সংখ্যালঘুদের নির্যাতন বন্ধের দাবী এবং দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান। আয়োজিত সংগঠনের জেলার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ’র সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার সাহা, সাধারণ সম্পাদক সুজন সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, প্রচার সম্পাদক তপন ঘোপ সাধু, ফতুল্লা থানা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, সোনারগাঁ থানা কমিটির সভাপতি লোকনাথ দত্ত, জেলা শারদাঞ্জলি ফোরামের সভাপতি আশিষ কুমার দাস, জেলা জাগো হিন্দু পরিষদের সভাপতি কৃষ্ণ দাস কাজল, সাধারণ সম্পাদক সুজন দাস প্রমুখ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত হোন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং শারদাঞ্জলি ফোরামের নেতৃবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ