আজ শনিবার, ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে দৈনিক সংবাদচর্চার সাংবাদিক এ্যানি চন্দ্রকে হুমকি, থানায় জিডি।

এ্যানি চন্দ্রকে হুমকি

 

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জে সাংবাদিক নির্যাতনের ধারাবাহিকতায় এবার দৈনিক সংবাদচর্চার নিজস্ব প্রতিবেদক এ্যানি চন্দ্রকে তার বাড়িতে গিয়ে কতিপয় দুস্কৃতিকারী হত্যার হুমকি দিয়েছে। এর আগে কয়েকবার মোবাইল ফোনে হুমকি দেয়া হয় তাকে।
এবিষয়ে এ্যানি চন্দ্র নিজের জীবনের নিরাপত্তা চেয়ে শুক্রবার (২৭ এপ্রিল) নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাধারন ডায়েরি করেছেন।
বিভিন্ন সময়ে আমাদের পত্রিকায় সংবাদ প্রকাশ জের ধরে হয়তো কতিপয় স্বার্থান্বেষী মহলের স্বার্থে লেগেছে তাই আমাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে উল্লেখ করে এ্যানি চন্দ্র বলেন, প্রভাবশালী মহলের ইন্ধনে এমন কর্মকান্ড চলছে। যাতে করে নারায়ণগঞ্জে নতুন কোন সাংবাদিক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হতে না পারে।
সাধারন ডায়েরিতে এ্যানি চন্দ্র উল্লেখ করেন, আমি দৈনিক সংবাদচর্চার নিজস্ব প্রতিবেদক হিসেবে নারায়ণগঞ্জে কর্মরত। গত ২৪ এপ্রিল সন্ধ্যা অনুমান ৭টা ৪২ মিনিটে আমার ব্যক্তিগত মোবাইলে অপরিচিত বাংলালিঙ্ক (০১৯২৪৩৬১৫২৭) নাম্বার থেকে ফোন আসে। অপর প্রান্ত থেকে আমাকে জিজ্ঞাসা করে আপনি কি আগে প্রেসনারায়ণগঞ্জে কাজ করতেন। এখন কি সংবাদচর্চায় কাজ করেন। আমি জবাবে বলি হ্যা। তারপর বলে কোটা আন্দোলনে তো আপনি জড়িত। আমি বলি কেন? পরে ঠিক আছে বলে ফোন কেটে দেয়। আমি ভাবছিলাম কেউ হয়তো আমার সাথে মজা করেছে। তারপরে বিষয়টি আমি আমার অফিসে মৌখিকভাবে জানাই।
তিনি আরও জানান, এরপর গত ২৬ এপ্রিল রাত অনুমান ১টা ৫৫ মিনিটে অপরিচিত মোবাইল (০১৬৩১৭৯৮২৭৫) নাম্বার থেকে আমাকে ফোন দিয়ে বলে, বাঁচার ভয়ে লুকিয়ে আছিস। বাংলালিঙ্ক নাম্বার থেকে ফোন দিলে ধরস না কেন। এরপর অইদিন সকালে আমি অফিসে চলে আসি।
এ্যানি জানান, ২৬ এপিল আমার বাসা থেকে আমার মা দুপুর অনুমান ১২টার দিকে আমাকে মোবাইল ফোনে জানায়, আমার বাসায় ৫ থেকে ৬জন অজ্ঞাত লোক এসে আমাকে খুঁজতে থাকে। এসময় তারা আমার মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এবং বলে তোর মেয়েকে কোথায় লুকিয়ে রেখেছিস। বাসায় আমাকে না পেয়ে আমার মাকে হুমকি দিয়ে অজ্ঞাত লোকজন আমার বাসা ত্যাগ করে। এমতাবস্থায় আমার মা ভীতসন্ত্রস্ত হয়ে পরেছে এবং আমি নিজের জীবন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগতেছি।
প্রসঙ্গত, এর আগে কোটা আন্দোলনে জড়িত থাকার অভিযোগ তুলে নারায়ণগঞ্জের স্থানীয় নিউজ পোর্টাল প্রেসনারায়ণগঞ্জের সাংবাদিক ও প্রথম আলো বন্ধু সভার সাহিত্য সম্পাদক সৌরভ হোসাইনকে তোলারাম কলেজে নিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে ছাত্রলীগ নামধারী কিছু উচ্ছৃঙ্খল যুবক।