আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি আউয়ালের হাত ধরে এগিয়ে যেতে চায় পিরোজপুরবাসী

এমপি আউয়ালের হাত ধরে

এমপি আউয়ালের হাত ধরে

পিরোজপুর প্রতিনিধি ॥ উন্নয়নের রুপকার খেতাবে ভুষিত দক্ষিণবঙ্গের সাহসী ও আপোষহীন নেতা হিসাবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একেএম আউয়ালের পরিচিতি বহুদিন ধরে। তারই হাত ধরে আবারো এগিয়ে যেতে চায় পিরোজপুরবাসী। চলতি সময়ে বহু প্রতিকুলতার মধ্যে দিয়ে কঠিন সংগ্রাম করে তিনি টিকে আছে এখনও স্ব-মহিমায়। প্রকৃত মুক্তিযোদ্ধার মত ইস্পাত লৌহ মানবের ন্যায়ে চির অটুট থেকে এখনও বীরের মত টিকে আছেন এমপি আউয়াল। রাজনীতির মাঠে আলোচনা সমালোচনা নিয়েই নেতাদের প্রতিদিনের রুটিন তৈরী হয়। আর হাজারো সমালোচনার মধ্যদিয়ে পিরোজপুরবাসীর পাশে রয়েছেন এই মুক্তিযোদ্ধা। শক্ত হাতে নেঙ্গর দিয়ে ধরে রেখেছেন বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীক। তিনিই পিরোজপুরের একমাত্র সাহসী ও জনপ্রিয় নেতা যিনি জাতায়েত-বিএনপি’র কাছ থেকে জনগনের ভালোবাসা ও শ্রদ্ধায় ছিনিয়ে নিয়েছিলেন পিরোজপুর-১ আসনের ক্ষমতা।

এ ব্যাপারে জেলার বহু নেতা নাম প্রকাশ না করা শর্তে জানান, গত ৪ বছরে জেলা আওয়ামী লীগের মধ্যে বহু টানা পোরন সৃস্টি হয়েছে। আর এ কারণে সিংহ পুরুষ আউয়ালের বিরুদ্ধাচরনে একত্রিত হয়ে দলের একটি পক্ষ অপপ্রচারে লিপ্ত ছিল সর্বদা। জেলা আওয়ামী লীগের নেতৃত্বের একটি অংশ সরাসরি চরম বিরোধীতায় নেমে পড়েছে গত দুই বছর ধরে। কেউ কেউ আদার জল খেয়ে মাঠে রয়েছে সুকৌশলে। মিশন একটাই এমপি আউয়ালের রাজনৈতিক ক্ষমতা নষ্ট করা।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ কে এম এ আউয়াল এমপি বলেন, আসলে আওয়ামী লীগ এদেশের একটি শ্রেষ্ঠ ও সেরা দল। আর পিরোজপুরে এই দলটির অবস্থান কেমন তা কেন্দ্রই ভালো জানেন। এটাও সত্য যে প্রতিটি জেলা উপজেলার মধ্যে দলের নেতৃত্ব নিয়ে কম বেশী গ্রুপিং আছে। আমার ইমেজে অনেকে নাখোশ হতে পারে। আমি কোন সময়ই এই নিয়ে অহেতিক শংকিত নই। জনগনের আকাংখা ও স্বপ্ন পুরনের জন্য রাজনীতি করি নিজের প্রয়োজনে নয়। অপরদিকে জেলার সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতারা বলেন, জেলার নেতৃত্বে আমাদের কারো কোন ঘাটতি নেই। সমস্যা একটাই ক্ষমতার । আর এই কারণে এত কাঁদা ছোড়াছুডি।

এই ব্যাপারে পিরোজপুর আওয়ামী লীগের ত্যাগী নেতারা বলেন, চলতি সময়ে যত দন্ধ তার প্রধান কারন আগামী সংসদ নির্বাচনীর নৌকার টিকিট। আসলে এখনও জেলার মধ্যে বলিষ্ঠ নেতৃত্বে এমপি আউয়ালের বিকল্প নেই। ক্ষমতার সময়ে প্রতিটি দলে নেতার অভাব থাকে না। বিগত বিএনপি-জামাত শিবিরের সময়ে জেলা আওয়ামী লীগের মধ্যে এমপি আউয়ালই ছিল দলের প্রধান কান্ডারী। সেটা ভুলে গেলে চলবেনা। সাধারণ কর্মীরা সকল বিষয়ে অবগত আছে বিধায় এখনও এমপি আউয়ালের বিকল্প প্রার্থী খুজে পাওয়া যায় নাই। আর এবারের সংসদ নির্বাচন আর আগের নির্বাচনী পরিবেশ এক হবে না। তাছাড়া বর্তমান সরকারের প্রধান বিরোদী দল বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে। সে বিধায় জেলাবাসী বীরমুক্তিযোদ্ধা এমপি আউয়ালকে আবারো পিরোজপুর-১ আসনে এমপি হিসেবে দেখতে চায়। আর উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে এমপি আউয়ালের হাত ধরে এগিয়ে যেতে চায় পিরোজপুরবাসী।

স্পন্সরেড আর্টিকেলঃ