আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এনায়েতনগরে আনসার ভি.ডি.পি ক্লাব উদ্বোধন

নারায়ণগঞ্জ সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়নের আনসার ও ভি.ডি.পি ক্লাবের উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার বিকেলে ঢাকা-নারায়য়ণগঞ্জ সড়কের পঞ্চবটি ফাজিলপুরস্থ এলাকায় ক্লাবরে কার্যালয়টি উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা আনসার ও ভি.ডি.পি কোম্পানী কমান্ডার আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমান রিপন।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন আনসার ও ভি.ডি.পি ক্লাবের সধারণ সম্পাদক হযরত আলী খান। এসময় ক্লাবের সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন সহ সভাপতি নুরুজ্জামান রুবেল, সহ সাধারণ সম্পাদক হিমু খান, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক নুরুন নাহার ও কোষাধক্ষ্য আশরাফ আলী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
কোম্পানী কমান্ডার আবুল কালাম আজাদ বলেন, দেশের অন্য বাহিনী গুলোর তুলনায় আনসার ও ভি.ডি.পিতে জনবল বেশি। আনসারের শাব্দিক অর্থ হচ্ছে স্বেচ্ছা সেবী। কিছু পাওয়ার আশায় নয় দেশ ও জাতিকে ভালো কিছু দেওয়াই হচ্ছে আনসার বাহিনীর মূল আদর্শ। আমাদের এই বাহিনী এম একটি বাহিনী যেখানে ৮ম শ্রেনী থেকে শুরু করে বিসিএস পর্যন্ত নিয়োগ দেয়া হয়। অন্যদিকে ১৮ থেকে ৫০ বছর বয়স পর্যন্ত কাজ করা সুযোগ রয়েছে। তাই যাদের অল্প বয়স যাদের তারুন্য আছে তারা নিজেদের অবহেলা না করে আনসার ও ভি.ডি.পিতে আসেন। এই বাহিনীতের কাজে পাশাপাশি অনেক গুলো সাইডে প্রশিক্ষন রয়েছে যে গুলো সরকারি সহযোগীতায় শিক্ষা দেয়া হয়। প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণ থেকে শুরু করে থাকা খাওয়া ও ভাতাও প্রদান করা হয়। এ সকল প্রশিক্ষণ কর্মজীবনে আপনাদের সাবলম্বী করে তুলবে। তিনি যুব সমাজের বেকার নারী-পুরুষদের সময় নষ্ট না করে এই ক্লাবের মাধ্যমে নিজেদের সাবলম্বী হিসেবে গড়ে তোলার আহবান করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ