আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক হচ্ছে চীন ও পাকিস্তান, ভারতের বিপক্ষে যুদ্ধের প্রস্তুতি

 

আন্তর্জাতিক ডেস্ক: চীন ও পাকিস্তানের সঙ্গে পরমাণু যুদ্ধের জন্য ভারতকে প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছিলেন ইন্টিগ্রেটেড ডিফেন্স স্টাফ এয়ার মার্শাল পিপি রেড্ডি। উপমহাদেশে পরমাণু যুদ্ধের সম্ভাবনাও উড়িয়ে দিলেন না তিনি।

এমনটাই দাবী করেছিলেন রেড্ডি৷ তিনি আরও দাবি করে ছিলেন, পাকিস্তানের সঙ্গে চীনের যোগাযোগ রয়েছে, ভারতের বিপক্ষে যুদ্ধ করতে এক হয়েছে চীন ও পাকিস্তান । পাকিস্তানকে ক্রমাগত অস্ত্র সরবারহ করে যাচ্ছে চীন।

‘’আমাদের দুই প্রতিবেশী দেশই পরমাণু শক্তিধর। দুই দিক দিয়েই জঙ্গি হানার সম্ভাবনা সবসময়ই রয়েছে৷ এর জন্য সদা সতর্ক থাকতে হবে ভারতকে’। মন্তব্য করে ছিলেন রেড্ডি। যে কোনও ধরণের যুদ্ধের জন্য প্রস্তুত থাকার জন্য নির্দেশ দিয়েছেন তিনি৷ রেড্ডির মত ছিল, চীন তার প্রতিবেশি দেশগুলিকে অর্থ ধার দিচ্ছে, বন্দর তৈরি করতে সাহায্য করছে, এমনকি অস্ত্রেরও যোগান দিচ্ছে।

অন্যদিকে তিনি স্বীকার করে নিয়েছিলেন যে, বর্তমানে ভারতের প্রতিরক্ষা বাহিনী চীনের সমকক্ষ নয়৷ সীমান্তে লাগাতার ভারত-পাক গুলির লড়াইয়ের মধ্যেই এইরকম আশঙ্কাপূর্ণ বিবৃতি দিলেন রেড্ডি। গত জুলাইতে এয়ার মার্শাল স্টাফ পদে দায়িত্ব নিয়েছেন পিপি রেড্ডি।

স্পন্সরেড আর্টিকেলঃ