আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উপাচার্যের বাসভবনের সামনে ভোট বর্জনকারীদের অবস্থান

ভোটে অনিয়ম, কারচুপি, জালভোট ও ছাত্রলীগের অধিপত্যের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট বর্জন করে বিক্ষোভ করছে ছাত্রলীগ ছাড়া অন্য সব প্যানেল।

প্রগতিশীল ছাত্র ঐক্যজোট, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা, ছাত্রদল, ছাত্র ঐক্য ও স্বতন্ত্র প্রার্থীরা ক্যাম্পাসজুড়ে বিক্ষোভ করছেন এবং উপাচার্যের বাসভবনের সামনেও অবস্থান নিয়েছেন তারা।

সোমবার বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে প্রথমে প্রগতিশীল ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী চারটি প্যানেলের পক্ষে ভোট বর্জনের ঘোষণা দেন। পরে পৃথক সংবাদ সম্মেলনে একই ঘোষণা দেয় ছাত্রদল। এরপর থেকে ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করতে থাকেন তারা।

এ দিকে সোমবার ৪ টার পর থেকে রোকেয়া হল ও কুয়েত মৈত্রী হল বাদে সব হলে ভোট গণনা চলছে। অপটিক্যাল মার্ক রিকগনিশন (ওএমআর) মেশিনে এই ভোট গণনা চলছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক আবদুল বাছির।

সোমবার সকাল ৮টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন শুরু হয়। তবে রোকেয়া হলে এক ঘণ্টা দেরিতে ভোটগ্রহণ শুরু হয়।

এ ছাড়া বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভের পর প্রভোস্ট পরিবর্তন করে ৩ ঘণ্টা দেরিতে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোট শুরু হয়। সোমবার সকাল ১১টা ১০ মিনিটে কুয়েত মৈত্রী হলে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

স্পন্সরেড আর্টিকেলঃ