আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদ উপলক্ষে নদী পথে নিরাপত্তা জোরদারে র‌্যাবের নৌটহলের উদ্বোধন

ঈদ উপলক্ষে নদী পথে

 ঈদ উপলক্ষে নদী পথে

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে নৌপথে নিরাপত্তা বাড়াতে নৌটহলের উদ্বোধন করেছে র‌্যাব-১১। এ উপলক্ষ্যে শনিবার (১৮ আগষ্ট) নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়া ঘাটে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‌্যাব-১১র সিনিঃ এএসপি জসিম উদ্দিন চৌধুরী পিপিএম, এএসপি বাবুল আখতার, এএসপি মোস্তাফিজুর রহমান। এসময় সিনিঃ এএসপি জসিম উদ্দিন উপস্থিত গণমাধ্যম কর্মিদের বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে অস্থায়ী পশুর হাট বসেছে। এসব হাটে নৌপথে দূর দূরান্ত থেকে গরু নিয়ে আসে বিভিন্ন জেলার বেপারীরা। আমরা ইতোমধ্যে বিভিন্ন হাটের ইজারাদারগণ এবং গণমাধ্যম কর্মীদের কাছ থেকে অনেক অনিয়মের তথ্য পেয়েছি।

জোর পূর্বক বিভিন্ন স্থানে গরুর ট্রলার থেকে গরু নামিয়ে নেওয়া হচ্ছে। এছাড়াও ঈদে নদী পথে যারা গ্রামের বাড়িতে যাবে সেখানেও অনেক সময় নৌডাকাতীর ঘটনা ঘটে থাকে। এসব অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য র‌্যাব-১১র পক্ষ থেকে নৌপথে টহলের ব্যবস্থা করা হয়েছে। শনিবার থেকে শুরু হওয়া এই টহল অব্যাহত থাকবে ঈদের আগের দিন পর্যন্ত।

নৌপথে আমাদের দুটি টিম কাজ করবে। দুজন ডিএডির নেতৃত্বে দুটি টিমে আট জন করে ষোল জন থাকবে। যদি কোন যায়গায় জোর করে গরু নামিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায় তাহলে সাথে সাথে আমাদেরকে জানালে আমাদের টিম দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে। সাংবাদিক সম্মেলনের পর উপস্থিত গণমাধ্যম কর্মীদের নিয়ে নৌটহল কার্যক্রম পরিদর্শনের যান সিনিঃ এএসপি জসিম উদ্দিন চৌধুরী।

স্পন্সরেড আর্টিকেলঃ