আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদে কয়েক স্তরের নিরাপত্তার চাদরে না’গঞ্জ

ঈদে কয়েক স্তরের

ঈদে কয়েক স্তরের

 

নিজস্ব প্রতিবেদক:
পবিত্র ঈদুল ফিতর উদযাপনকে নির্বঘœ করতে নারায়ণগঞ্জকে কয়েক স্তরের নিরাপত্তা চাদরে আবৃত করে জেলাবাসীকে নিরাপত্তা দিবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জনগণের নিরাপত্তার স্বার্থে সড়ক, মহাসড়ক এবং বিপণী বিতানসহ গুরুত্বপূর্ন পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ ফোর্স ও এলিট ফোর্স (র‌্যাব) মোতায়েন করা হয়েছে। আবাসিক এলাকাগুলোতে বাড়ানো হয়েছে টহল। ঈদকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জেলা প্রশাসন নিশ্চিত করেছে।
সারাদেশের ন্যায় পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে নিরাপত্তা চাদরে আবৃত রয়েছে নারায়ণগঞ্জ। যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এ ব্যাপারে জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: মতিয়ার রহমান জানান, ঈদকে ঘিরে নারায়ণগঞ্জের সবচেয়ে গুরুত্বপূর্ন ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক এবং লিংক রোডসহ সড়ক-মহাসড়ক এবং মহানগরীর গুরুত্বপূর্ন পয়েন্টে অতিরিক্ত ৭ শতাধিকেরও বেশি পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে। তারা দিন রাত দায়িত্ব পালন করছে এবং প্রতিনিয়ত অতিরিক্ত পুলিশ সুপার তাদেরকে মনিটরিং করছে।
এছাড়াও প্রত্যেকটি থানা, পুলিশ ফাঁড়ী এবং পুলিশ বক্সের নিয়মিত যে ডিউটি রয়েছে, সেগুলোও অব্যাহত রয়েছে। এবারে ঘরমুখি মানুষের যাত্রা নির্বিঘœ এবং ঈদের জামায়াতে শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে আমরা তৎপর রয়েছি। তাছাড়াও লোকজন বাড়ি ফিরে যাওয়ায় জনশূণ্য বসতবাড়ি ও আবাসিক এলাকাগুলোতে যেন চুরি ডাকাতির মতো ঘটনা না ঘটে সে জন্য আবাসিক এলাকাগুলোতে বাড়ানো হয়েছে পুলিশ টহল।
র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, সড়ক-মহাসড়ক ও শপিং মলসহ জেলার গুরুত্ব স্থানে র‌্যাবের টহল বৃদ্ধি করা হয়েছে। ঈদে ঘরমুখী সাধারন মানুষের যাতায়াতে যাতে কোন বিঘœ সৃষ্টি না হয় এমনকি কোন মৌসুমী অপরাধী দ্বারা ক্ষতিগ্রস্থ না হয় সেদিকটি বিবেচনায় রেখে র‌্যাব গুরুত্ব সহকারে মাঠে কাজ করছে। এছাড়াও ঈদের জামাতে নিরাপত্তা নিশ্চিতে ঈদগাহ মাঠগুলোতে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে।
ঈদের জামাতের সময় র‌্যাব সতর্ক অবস্থানে থেকে দায়িত্ব পালন করবে। আশা করি এবারের ঈদ আনন্দঘন এবং শান্তিপূর্ন হবে।
জেলা ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মোল্যা তসলিম জানায়, ট্রাফিক পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশ সদস্য মহাসড়কের গুরুত্বপূর্ন পয়েন্টে দায়িত্ব পালন করছে। তাই এবার মহাসড়কের যানচলাচল স্বাভাবিক রয়েছে। ফলে ঈদে ঘরমূখী যাত্রীদের যাত্রায় ভোগান্তি লাগব হয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন তৎপর রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ