আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসদাইরে ত্রানের নামে চাদাঁ

বিশেষ প্রতিবেদক
করোনায় গৃহবন্দি মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌছে দেয়ার বিষয়ে কিছুদিন আগেই বক্তব্য দিয়েছিলেন এমপি শামীম ওসমান। তিনি বলেছিলেন, আমি কিংবা অনুসারীরা যেই হোক না কেনো যার সামর্থ্য আছে সেই অসহায় মানুষের পাশে দাঁড়াবে। কিন্তু টাকা উত্তোলন করে যেনো কেউ অনুদান না দেয়। তার এমন বক্তব্যের পরেও ফতুল্লার ইসদাইর এলাকার বাড়িওয়ালাদের কাছ থেকে টাকা তুলেছেন ক্ষমতাসীন দলের কতিপয় নেতা। যার ফলে ক্ষুব্ধ এলাকার বাড়ির মালিকগণ।
এলাকাবাসী জানায়, অসহায় ও কর্মহীন মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার জন্য বেশ কয়েকজন মিলে টাকা তুলছে। ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আউয়াল, তার ভাই সৈনিক লীগের জিল্লুর, মিছির আলী মেম্বারের ভাই প্রতিবন্দি কুতুব ও ছাত্রলীগ নেতা ফয়সাল সহ আরও বেশ কয়েকজন মিলে এলাকার বাড়িওয়ালাদের কাছ থেকে চাল, ডাল ও নগদ টাকা উত্তোলন করছে। কেউ দিতে না চাইলে তাদেরকে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বাড়িওয়ালা জানান, দু’দিন ধরে বাসার সামনে এসে ত্রানের কথা বলে লোকজন ভিড় জমাচ্ছে। আমি সহ্য করতে না পেরে আউয়ালের কাছে দুই হাজার টাকা দিয়েছি।
তবে বিষয়টি অস্বীকার করে আউয়াল জানান, আমি এ বিষয়ে কিছুই জানি না। কে বা কারা টাকা উত্তোলন করেছে তা আমার জানা নেই। অন্যদিকে ছাত্রলীগ নেতা ফয়সাল জানান, গরীব ও অসহায় মানুষের কাছে ত্রান সামগ্রী পৌছে দেয়ার জন্য আমরা যারা বাড়িওয়ালা আছি তারা সকলে মিলে টাকা উঠাচ্ছি।
তবে বাড়িওয়ালাদের অভিযোগ, জোরপূর্বক টাকা উঠানো হচ্ছে তাদের কাছ থেকে। কেউ দিতে না চাইলে বাধ্য করা হচ্ছে টাকা দেয়ার জন্য। টাকা না দিলে চাল, ডাল দিয়ে তাদের সাহায্য-সহযোগিতা করতে হবে বলে জানিয়ে দেয়া হচ্ছে। এ পর্যন্ত বিপুল সংখ্যক টাকা ও খাদ্য সামগ্রী মানুষের কাছ থেকে নেয়া হলেও এলাকার কোথাও তাদেরকে ত্রান দিতে দেখা যায় নি।

সংবাদচর্চা/এসএম

স্পন্সরেড আর্টিকেলঃ