আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসদাইরের রাস্তা যেন ড্রেন!

সাইফুল সুমন

ফতুল্লা ইউনিয়নের উত্তর ইসদাইর ছোট মসজিদের সামনে থেকে শুরু হওয়া রেললাইন পর্যন্ত রাস্তা নিয়ে এলাকাবাসীর ক্ষোভের শেষ নেই। এ রাস্তায় পানি জমে থাকা নিত্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাও আবার ড্রেনের ময়লা পানি। স্থানীয়রা জানান, দিনের আলোতে চোখে পড়লেও রাতে দেখে বুঝার ইপায় নেই কোনটা রাস্তা আর কোনটা ড্রেন। তাদের অভিযোগ, এলাকার মেম্বারকে জানালেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। যদিও মেম্বার বলেছেন ভিন্ন কথা।
এলাকাবাসির অভিযোগ, প্রায় তিন বছরের বেশি সময় ধরে এই সড়কের এমন অবস্থা। এলাকার মেম্বার, চেয়ারম্যানকে অনেকবার জানানো হলেও রাস্তার সংস্কার করা হয়নি। এই এলাকায় সকল মানুষকে এই রাস্তা দিয়েই চলাচল করতে হয়। আর একটু বৃষ্টি হলেই অথবা রাত হলেই এই রাস্তা দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে যায়। সরেজমিনে গিয়ে দেখা ফতুল্লার উত্তর ইসদাইর এলাকার ছোট মসজিদের সামনের রাস্তার বেহাল চিত্র দেখা গেছে। পাশের ড্রেনের পানি উপচে পড়ে রাস্তায় জমে আছে। এ পানি মাড়িয়েই পথ চলতে হচ্ছে মানুষকে।
এলাকাবাসির দাবি, অল্প সময়ের মধ্যে এই রাস্তা সংস্কার করা প্রয়োজন। নয়তো বৃষ্টির সময় এই এলাকায় বসবাস করা সকল বাসিন্দাকে আরো ভোগান্তিতে পড়তে হবে। আর তাই মেম্বার ও চেয়ারম্যানের কাছে খুব তাড়াতাড়ি রাস্তা সংস্কার করার অনুরোধ জানিয়েছে এলাকার সাধারন মানুষ।
এ বিষয়ে ৬ নং ওয়ার্ড মেম্বার আলি আকবর জানায়, আমাদের পক্ষ থেকে ওই রাস্তা সংস্কার করার জন্য কিছু দিন আগে ইউনিয়ন পরিশদকে জানানো হয়েছে। শুধু এই রাস্তা না আরো ২টা রাস্তার কিছু কাজ বাকি আছে। তবে কিছু দিন আগে এই রাস্তা আমরা নিজেদের উদ্যেগ নিয়ে সংস্কার করেছিলাম। হয়তোবা আবারো পানি জমে গেছে। কিছু দিনের মধ্যেই আবারো এই রাস্তা সংস্কার করা হতে পারে। কারন আমাদের এমপি মহোদয় বলেছেন কোনো এলাকায় যদি রাস্তার সংস্কার করতে হয় তা অতি জরুরি করে ফেলতে।

স্পন্সরেড আর্টিকেলঃ