আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে দশ টাকা কেজির চালসহ গ্রেফতার ২

আড়াইহাজারে খাদ্যবান্ধব কর্মসূচি লেখা ১০ টাকা কেজির চালসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, চাউল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম নুরু ও তার ছেলে ছগির হোসেন। গতকাল বুধবার সন্ধায় উপজেলা উচিৎপুরার শান্তিরবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা। এ সময় তাদের কাছ থেকে ৩শ’৫৬ বস্তা সরকারি চাল, চাউল বিক্রির নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারী চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয় ।

সহকারী কমিশনার (ভূমি) উজ্জল হোসেন জানান, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধা ৬টার দিকে উপজেলার শান্তিরবাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় আদালত দেখতে পান খাদ্যবান্ধব কর্মসূচি লেখা বস্তা খুলে কয়েকজন অন্য নতুন বস্তায় চাল ভরছে। এসময় ৩শ’৫৬ বস্তা চাল, নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারী চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়। তিনি আরও জানান, এ চালগুলো কোথা থেকে এলো এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অনেক দিন যাবত দশ টাকা দরের চাউল কিনে বস্তা পরিবর্তন করে ব্যবসা করছে বলে স্থানীয়রা আদালতকে জানান। অভিযানে পুলিশের উপ-পরিদর্শক আতাউর রহমানসঙ্গীয় ফোস ভ্রাম্যমান আদালতের সঙ্গে ছিলেন।

গ্রেফতারকৃত চাউল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম জানান, সোনারগাঁও উপজেলার চেঙ্গাকান্দী গ্রামের বিল্লাল নামক এক লোকের কাছ থেকে তারা চাউল কিনে বিক্রি করছে।
আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম সংবাদচর্চাকে জানান, এসিল্যান্ড এবং ইউএনও সাহেব দুই জন আসামি ধরে থানায় দিয়েছে। মামলা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ