আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে দলীয় মনোনয়নে বাবু ঠেকাও মিশনে আওয়ামী লীগের পাঁচনেতা

সংবাদচর্চা রিপোর্টার: একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে এমপি নজরুল ইসলাম বাবু ঠেকাও মিশনে দলটির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা মাঠে নেমেছেন। বসে নেই জাতীয় পার্টি (জাপা)। তবে দলটি থেকে মনোনয়নপ্রত্যাশীদের তালিকায় আরও নতুন নাম যুক্ত হওয়ার সম্ভবনা রয়েছে। থানা আওয়ামী লীগের প্রথমসারির একনেতাও দলীয় মনোনয়ন চাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে গুনজন চলছে। দিন ঘতই এগিয়ে আসছে গুনজন ততই স্পর্ট হচ্ছে। দলীয় মনোনয়ন নিয়ে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে ক্রমেই অস্থিরতা বাড়ছে। সবাই ভিতরে ভিতরে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখছেন। এতে বিশ্বাসহীনতা বাড়ছে দলটির থানা পর্যায়ের র্শীষনেতাদের মধ্যে। তবে প্রকাশ্যে কেউ মুখ খোলছে না।
মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ, সাবেক এমপি এমদাদুল হক ভূঁইয়া, এমপি নজরুল ইসলাম বাবু ও কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা কেন্দ্রে লবিং করছেন।
সরেজমিনে গিয়ে জানতে চাইলে অনেকেই দাবী করেছেন, নানা কারণে আলোচনায় রয়েছেন মমতাজ হোসেন। তিনি দলের র্দুঃসময়ে দু’বার জাতীয় নির্বাচনে অংশ নিয়েছিলেন। তিনি আওয়ামী লীগের মধ্যে ক্লিনইমেজধারী একজন নেতা। নির্বাচনকে সামনে রেখে তিনি বেশ জোড়েসোড়েই দলীয় মনোনয়নপ্রত্যাশা করছেন। তাকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের মধ্যে দাবী উঠেছে। নেতাকর্মীরাও প্রতিনিয়ত মমতাজের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করে চলছেন। বিভিন্ন সূত্র থেকে শোনা যাচ্ছে মমতাজের নাম। এতে ক্রমেই ভাবিয়ে উঠছেন বাবুপন্থীরা।
অনেকেই বলছেন এমপি নজরুল ইসলাম বাবু পরপর দু’বার এমপি হয়েছেন। একবারের জন্য হলেও আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ নেতা মমতাজ হোসেনকে দল থেকে মনোনয়ন দেয়াটা উচিৎ। এতে করে দলের ভাবমূর্তি উজ্জ্বল হবে। ঈদুল আযাহায় তিনি এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন। স্থানীয় বিভিন্ন চায়ের আড্ডায় একটু কান পাতলেই শোনা যাচ্ছে মমতাজের গুনগান।
অপরমনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের সাবেক এমপি এমদাদুল হক ভূঁইয়া। বয়সেরভারে অনেকটা ন্যাব্জু হয়ে গেলেও এবার তিনি দলীয় মনোনয়নপ্রত্যাশা করছেন। এমদাদুল হক ভূঁইয়ার ঘনিষ্ট একনেতা জানান, আওয়ামী লীগের সাবেক এমপি এমদাদুল হক ভূঁইয়া এমপি নজরুল ইসলাম বাবুর দ্বারা বেশ কয়েকবার লাঞ্চিত হয়েছেন। তাই তিনি পরির্বতনের ডাক দিয়েছেন। আড়াইহাজাবাসীও এবার পরিবর্তন চাচ্ছেন। উপজেলা আওয়ামী লীগপন্থী ভোটার ও দলীয় নেতাকর্মীদের মধ্যে পরিবর্তনের উত্তাল ঢেউ বইছে। তিনি আরও বলেন, তবে যদি কোন কারণে তিনি যদি মনোনয়ন বঞ্চিত হন, তাহলে এমপি নজরুল ইসলাম বাবু ব্যতিত অন্যকাউকে সমর্থন দিয়ে দিবেন। তিনি আরও বলেন, এক সপ্তাহের মধ্যে বিষয়টি পরিস্কার হতে যেতে পারে।
এদিকে থানা আওয়ামী লীগের একনেতা বলেন, পরিবর্তনের সূর ভিতরে ভিতরে বেশ জোড়েসোড়েই বইতে শুরু করেছে। এমপি নজরুল ইসলাম বাবু ঘিরে মানুষের মধ্যে শুধুই আতংক আর আতংক। সাধারণ মানুষ তাকে ভালোবাসার চেয়ে বেশী ভয় পেয়ে থাকেন। তাকে ঘিরে সবাই টতর্স্থ। এর ফলেই সবার মধ্যে পরিবর্তনের একটি সূর উঠেছে। দিন যতই ঘনিয়ে আসছে পরিবর্তনের বাতাস ততই ঘনিভূত হয়ে আসছে। তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে বেশ কয়েকজন দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন। এদের মধ্যে মমতাজই উত্তম হবে বলে সর্বমহলে প্রচার রয়েছে। তিনি সুশিক্ষায় শিক্ষিত ক্লিনইমেজধারী একজন নেতা। আড়াইহাজার আওয়ামী লীগের তার মত একজন নেতার এ মূহুর্তে প্রয়োজন বলে তিনি মনে করছেন।
এদিকে থানা যুবলীগের প্রথমসারির একনেতা বলেন, ইকবাল পারভেজ মনোনয়নপ্রত্যাশা করছেন। তিনি নির্বাচনি মাঠে কাজ করছেন। এরই ধারাবাহিকতায় সদ্যঅনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে প্রচার-প্রচারণা চালাতে গিয়ে গোপালদী পৌরসভা এলাকায় তিনি বাবুপন্থী কিছু লোকের দ্বারা হামলাও শিকার হন। নারায়ণগঞ্জে সাংবাদিক সম্মলেন করে এমপি নজরুল ইসলাম বাবুকে এ হামলার জন্য দায়িও করেন। একাদশ জাতীয় নির্বাচনে দলীয় প্রত্যাশা করে তিনি এলাকায় গণসংযো করছেন। তিনিও পুরোশক্তি দিয়ে চেষ্টা করছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ