আজ শনিবার, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত-৬

আড়াইহাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত-৬

আড়াইহাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত-৬আড়াইহাজার প্রতিনিধি:
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃহম্পতিবার রাতে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের অন্তত ৪ জন আহত হয়েছেন। এছাড়াও এসময় ছোঁড়া ইটের আঘাতে আড়াইহাজার থানার এসআই মোস্তাফিজ ও কনস্টেবল লুৎফর আহত হয়েছেন।এসময় ধাওয়া-পাল্টাধাওয়াসহ ইটপাটকেল নিক্ষেপ করা হয়। খবর পেয়ে আড়াইহাজার থানার পুলিশ ও স্থানীয় গোপালদী তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা। স্থানীয় বিশ্বনন্দী ইউনিয়নের মানিকপুর বাজারে এই ঘটনা ঘটে। আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের ছাত্রসংসদের সাবেক এজিএস আলাউদ্দিন ও স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহীন মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরেই তুচ্ছ ঘটনার জের ধরে দ্বন্দ্ব চলছিল। আহতরা হলেন- আলাউদ্দিন (৩০), মারফর আলী (৪৫), জুমু সরকার ( ৪৫) ও সবুজ (১৭)। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।
হাসপাতালে চিকিৎসাধীন আলাউদ্দিন জানান, তার বাড়ির পাশে একটি পুকুর ঘাটে একটি সোলার প্যানেল স্থাপনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের নেতা শাহীনের দ্বন্দ্ব দেখা দেয়। এক পর্যায়ে তাকে প্রাণনাশের হুমকী দেওয়া হয়েছিল। ওই সময় বিষয়টি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপিকে অবহিত করা হয়। তিনি আরও জানান, এরই জের ধরে বৃহম্পতিবার রাতে স্থানীয় মানিকপুর বাজারের একটি মিষ্টির দোকান থেকে শাহীনের লোকজন তাকে ধরে নিয়ে যায়। পরে রড দিয়ে তাকে বেধড়ক পেটাতে থাকেন। পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এদিকে চিকিৎসাধীন জুমু সরকার জানান, সাবেক এজিএস আলাউদ্দিন দীর্ঘদিন আগে স্থানীয় একটি মসজিদের বরাদ্দকৃত একটি সোলার প্যানেল তার বাড়ির পাশে পুকুর ঘাটে স্থাপন করেন। এনিয়ে আওয়ামী লীগ নেতা শাহীনের সঙ্গে তার মনোমালিন্য দেখা দেয়। তিনি আরও জানান, বৃহম্পতিবার রাতে মানিকপুর বাজারে তার ওপর আলাউদ্দিনের লোকজন অতর্কিত হামলা চালায়। এসময় তাকে দা দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়।

আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সামান্য উত্তেজনা হয়েছে। তবে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে পরিস্থিতি শান্ত হয়ে যায়। তবে এদের মধ্যে একপক্ষ একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আড়াইহাজার থানার ডিউিটি অফিসার এসআই হেলাল অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ