আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহজারের ”গুয়াবাড়ী” ব্রীজ যেন মরণ ফাঁদ

আড়াইহাজার প্রতিনিধি:-নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সদাসদি গুয়াবাড়ী ব্রীজ টি মাঝ খান দিয়ে ভেঙ্গে মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে যে কোন সময় ঘটে যেতে পারে মারাত্মক ও প্রাণ হানিকর দূর্ঘটনা। অচিরেই ব্রীজটি মেরামত করার দাবী জানিয়েছেন এলাকাবাসি।উপজেলার গোপালদী পৌরসভার সদাসদী গুয়াবাড়ী ব্রীজটি ১৯৮২ সনে এল জি ই ডি নির্মাণ করে। পার্শ্ববর্তী   গোপালদী বাজারটি একটি ঐতিহ্যবাহী ও বৃহৎ বাজার হওয়ায় এ বাজারের সঙ্গে উক্ত ব্রীজটি দিয়ে নরসংদী, মাধবদী ও মোল্লারচর সহ রাজধানী ঢাকায় যাতায়ত করে থাকেন ব্যবসায়ি সহ এলাকার কয়েক লাখ মানুষ।

গোপালদী বাজারের সকল মালামাল এ ব্রীজের উপর দিয়ে ট্রাক যোগে আনা নেয়া করা হয়ে থাকে। গত ১৫ দিন আগে ব্রীজটির মাঝ খান দিয়ে ভেঙ্গে উপর এবং নিচের ঢালাই পড়ে গিয়ে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদে। ফলে ভারী যানবাহন চলাচল ১৫ দিন যাবত বন্ধরয়েছে। স্থানীয় লোকজন রিকশা, ভ্যান চলাচলের জন্য কিছু অংশে কাঠ দিয়ে বন্ধ করার চেষ্টা করেছে। কিন্তু তার পরেও যে পরিমাণ ভাঙ্গা রয়েছে তাতে যে কোন সময় যে কোন লোক পড়ে গিয়ে মারাত্মক দুর্ঘটনার স্বীকার হতে পারে। বিশেষ করে রাতের পথচারীদের জন্য বিষয়টি খুবই বিপদজনক। অথচ আড়াইহাজার উপজেলা প্রকৌশলীর কার্যালয় বিষয়টি জানেনা বলেই এক পর্যায়ে জানা যায়। এ ক্ষেত্রে উপজেলা প্রকৌশলী এবং উপÑসহকারী প্রকৌশলীর বক্তব্যে কোন মিল পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী নাসিরউদ্দীন বলেন, বিষয়টি আমার জানা নেই।তবে  খোঁজ খবর নিয়ে দেখছি। কিন্তু উপ-সহকারী প্রকৌশলী রেজাউল জানান, ব্রীজটি মেরামতের  বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে তালিকা ও সুপারিশ পাঠানো হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ