আজ রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আশির্বাদের আশায় দৌড়ঝাপ!

ফতুল্লায় ৫টি ইউনিয়নের মধ্যে ১টিতে আওয়ামী লীগের সম্মেলন হলেও বাকি ৪টি ইউনিয়নে এখনো সম্মেলনের তারিখ নির্ধারন হয়নি। অচিরেই ৪টি ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে, সম্মেলনকে কেন্দ্র করে পদ প্রত্যাশী নেতারা আশির্বাদের আশায় দৌড় ঝাপ শুরু করেছেন। বিশ্বস্ত সূত্রের খবর, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব বাগিয়ে নিতে ৪টি ইউনিয়ন থেকেই বেশ কয়েকজন ব্যক্তি সাংসদ শামীম ওসমানের একনিষ্ঠ কর্মী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ-নিজামের স্মরনাপন্ন হচ্ছেন। তাদের ধারণা, শাহ-নিজামের আর্শিবাদ পেলেই শামীম ওসমানের সমর্থন মিলবে।

জানা গেছে, মহানগর আওয়ামী লীগের নেতা হয়েও সংসদ সদস্য শামীম ওসমানের আশির্বাদে গোটা ফতুল্লা আওয়ামী লীগের নিয়ন্ত্রক হয়ে উঠেছেন শাহ-নিজাম। ফতুল্লায় তিনি এতটাই প্রভাব তৈরী করেছেন যে, অনেক ক্ষেত্রে থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক এম শওকত আলীও শাহ-নিজামের ইচ্ছার প্রাধান্য দিতে বাধ্য হন। ফতুল্লায় শাহ-নিজাম সাইফউল্লাহ বাদল ও শওকত আলীর উপর ছড়ি ঘুরিয়ে থাকেন বলেও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মুখে শোনা যায়।

সূত্রের দাবি, শামীম ওসমান শাহ-নিজামকে এতোটাই প্রাধান্য দিয়েছেন যে, ফতুল্লায় শাহ-নিজাম যা বলেন তাই করেন শামীম ওসমান। ওই প্রভাবের কারণেই ইউনিয়ন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা শাহ-নিজামের স্মরনপন্ন হয়েছেন তার আশির্বাদ পেতে।

জানা গেছে, ফতুল্লায় পাঁচটি ইউনিয়নের মধ্যে কেবল কাশিপুর ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে অবশ্য থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের সিদ্ধান্ত প্রাধান্য পেয়েছে। তার দুই ঘনিষ্ঠ সহচর আইয়ুব আলী মেম্বার ও এমএ সাত্তার কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব পেয়েছেন। কাশীপুরে সম্মেলন হলেও সভাপতি-সাধারণ সম্পাদক আগে থেকেই নির্ধারিত ছিলো।

ফতুল্লায় আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, কাশীপুরের মত ফতুল্লার বাকি চার ইউনিয়নেও একই ভাবে লোক দেখানো সম্মেলনের প্রস্তুতি চলছে। অর্থাৎ সম্মেলনের আগেই নেতৃত্ব নির্ধারিত থাকবে। এযাবৎ সেই পক্রিয়াই চলছে পর্দার আড়ালে।

এই বিষয়ে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ-নিজামের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোনে সংযোগ পাওয়া যায়নি। তাই তার পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া জানা যায়নি। অন্যদিকে, সম্মেলনের বিষয়ে জানতে ফতুল্লা থানা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

স্পন্সরেড আর্টিকেলঃ