আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইভীসহ ৬ জন বৈধ

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৬ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। এতে বাতিল করা হয়েছে ২ জনের প্রার্থীতা।

সোমবার ২০ ডিসেম্বর সকা‌লে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আয়োজিত প্রার্থীতা বাছাই পর্ব অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। এ সময় খেলাফত মজলিসের মেয়র প্রার্থী এবিএম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মো. মাসুম বিল্লাহ, বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেল ফেরদৌসের প্রার্থীতা যাচাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে।
এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. সুলতান মাহমুদের দাখিলকৃত ৩০০ ভোটার তালিকায় গরমিল পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।

আরেক স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম এবং তার কোন প্রতিনিধি সেখানে উপস্থিত ছিলেন না। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার দাখিল করা ৩০০ ভোটার তালিকায়ও গরমিল রয়েছে। ভোটার যাচাইয়ে সঠিক তথ্য পাওয়া যায়নি। তার বাংলাদেশ ব্যাংকের সিআইবির তথ্যে প্রিমিয়ার ব্যাংকের ঋণ খেলাপি হিসেবেও তার বিরুদ্ধে তথ্য পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।

এর আগে প্রার্থীদের দেওয়া সব তথ্য যাচাই করার পর সেগুলো সঠিক পেয়ে সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন, ব্যাংক বিভাগ, আয়কর বিভাগের উপস্থিত প্রতিনিধিদের অনাপত্তি প্রদান সাপেক্ষে প্রার্থীদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, দু’জনের প্রার্থীতায় ভুল তথ্য প্রদান ও ঋণ খেলাপি থাকায় তা বাতিল করা হয়। বাকিদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। যারা বৈধ হননি তারা চাইলে আপিল করতে পারবেন।

জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আয়োজিত প্রার্থীতা বাছাই পর্ব অনুষ্ঠানে সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান প্রার্থীদের উদ্দেশে বলেন বলেন, ‘আপনারা অনেকে দেখা যায়- প্রতীক বরাদ্দের দিন মিছিল করে এখানে আসেন। এটি ঠিক নয়।

স্পন্সরেড আর্টিকেলঃ