আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আইএসের বাংলাদেশে আমীরের নাম ঘোষণা

অনলাইন রিপোর্ট:

মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন আইএস বাংলাদেশে তাদের নতুন আমিরের নাম ঘোষণা করেছে। আবু মুহাম্মদ আল-বাঙালি নামের আমিরের নাম ঘোষণার সাথে সাথে বাংলাদেশ ও ভারতে হামলার হুমকি দিয়েছে সন্ত্রাসী সংগঠনটি। ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বাংলা, ইংরেজি ও হিন্দি ভাষায় আইএস একটি বার্তা (পোস্টার) প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে,  ‘যদি তোমরা মনে করো বাংলায় ও হিন্দিতে খিলাফতের সেনাদের স্তব্ধ করে দেবে তাহলে এটা সুনিশ্চিতভাবে জেনে রাখো যে, আমাদের লোকেরা কখনো নীরব হবে না। তাদের প্রতিশোধ নেয়ার তৃষ্ণা কখনো মুছে যাবে না’।

ঢাকার গুলিস্তানে একটি সিনেমা হলের পাশে ককটেল হামলার এক দিন পর এ বার্তা প্রকাশ করেছে আইএস। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গুলিস্তানে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়।

ককটেল হামলার পর মঙ্গলবার আইএসের পক্ষ থেকে আরবি ভাষায় একটি বিবৃতি প্রকাশ করে। আইএসের মুখপাত্র আমাক-এ প্রকাশিত বিবৃতিতে হামলার দায় স্বীকার করা হয়।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আইএস এর ‘শিগগিরই আসছি, ইনশাল্লাহ’ শীর্ষক পোস্টার প্রকাশের পর তদন্ত শুরু করেছে বিভিন্ন সংস্থা। ওই পোস্টারে আল মুরসালাত গ্রুপের একটি লোগো ব্যবহার করা হয়েছে। অন্যদিকে মঙ্গলবার যে হুমকি দেয়া হয়েছে তা ওই একই গ্রুপ দিয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ