আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন

সংবাদচর্চা রিপোর্ট:

বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রবিবার(২ জানুয়ারি) বিকালে তিনি উদ্বোধন করেন। আর এর মধ্যে দিয়ে  শুরু হলো মাসব্যাপী বই মেলা। এবারের মেলা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে তার স্মৃতির প্রতি উত্সর্গ করা হয়েছে  ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকথা নিয়ে লেখা ‘আমার দেখা নয়া চিন’ নামক তৃতীয় বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বাংলা একাডেমীতে অমর একুশে গ্রন্থমেলায়  বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

জানা যায়, ১৯৫২ সালে পাকিস্তানের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিনে গিয়েছিলেন। ১৯৫৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে রাজবন্দী হিসেবে বন্দী থাকা অবস্থায় এ বইয়ের লিপিবদ্ধ স্মৃতিকথা গুলো তুলে ধরেছিলেন।

মোড়ক উন্মোচন করে প্রধানমন্ত্রী বলেন, জাতির জনকের এই বইয়ে তিনি চিন সম্পর্কে যে ভবিষ্যৎ বাণী করেছিলেন, আজকের চিন যেন সেদিনের জাতির জনকের ভবিষ্যৎ বাণীর প্রতিফলন। এসময় জাতির জনকের শততম জন্মবার্ষিকীতে ‘মুজিববর্ষে’ জাতীয় গ্রন্থ মেলাকে উৎসর্গ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

 

স্পন্সরেড আর্টিকেলঃ