আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অপহরণ মামলায় গঙ্গানগরের বাদলের জেল

সংবাদচর্চা রিপোর্ট:
রূপগঞ্জে একই এলাকার দুই শিশুকে অপহরণের ঘটনায় বাদলকে (৪০) ১৪ বছরের কারাদন্ড ও ৩০হাজার টাকার জরিমানা করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু ট্রাইবুনালের বিচারক শাহিন উদ্দিনের আদালত আসামীর অনুপস্থিতিতে এ রায় দেন। একই সঙ্গে হাজতি বাকী ৩ আসামীকে বেকুসুর খালাস প্রদান করেন। বাদল উপজেলার গঙ্গানগর এলাকার মৃত লফিত মিয়ার ছেলে।
রায়ের সত্যতা নিশ্চিত করেছেন নারী ও শিশু ট্রাইবুনাল আদালতের পিপি এডভোকেট রকিব উদ্দিন আহম্মেদ। তিনি জানান, সাজাপ্রাপ্ত আসামীর অনুপস্থিতিতে ৫জন সাক্ষির সাক্ষ্য প্রমানের ভিত্তিতে এ রায় প্রধান করা হয়। এবং হাফসা, আকলিমা ও সাইফুল নামে তিনজন দোষী সাবস্থ না হওয়ায় তাদের খালাশ দেন আদালত।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২৯ জানুয়ারি সন্ধ্যায় উপজেলার গঙ্গানগর এলাকা হাবিবুর রহমানের ছেলে সোহান (৪) ও ওয়াসিম মিয়ার ছেলে সফিকুল ইসলাম (৯)কে অপহরণ করা হয়। পরপরই লতু মিয়ার স্ত্রী তাসলিমা আকলিমা , বাদল মিয়ার স্ত্রী হাফসা আক্তার ও সাইফুল নামে তিনজনকে আটক করে পুলিশ। মামলার নথি থেকে জানা যায়, অপহরণের দিন সন্ধ্যা ৬টার দিকে পিঠা খাওয়ার প্রলোভন দেখিয়ে হাফসা আক্তার ও তাসলিমা আক্তারের সহযোগিতায় বাদল মিয়া, রাজু মিয়াসহ একদল অপহরণকারী শিশু সোহান ও সফিকুলকে অপহরণ করে নিয়ে যায়। পরে ওই দুই শিশুর পরিবারের কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। দাবিকৃত মুক্তিপণের টাকা না দেওয়া হলে শিশুদের হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ