আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অনলাইল শিক্ষা এগিয়ে যাচ্ছে চেইঞ্জেস স্কুল

সংবাদচর্চা অনলাইনঃ

করোনার কারনে ১৭ মার্চ থেকে নারায়ণগঞ্জ সহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কবে খোলা হবে তার কোন নিশ্চয়তা নেই। এই প্রতিকুলতার মাঝেও অনলাইন কার্যক্রমের মাধ্যমে এগিয়ে যাচ্ছে নারায়ণগঞ্জের চেইঞ্জেস স্কুল পরিবার।

সফলভাবে পরীক্ষা পরিচালনা করে তার ফলাফল প্রকাশ করা হয়েছে। ৩০ জুন সকালে অনলাইন পরীক্ষার ফলাফল প্রকাশ করে চেইঞ্জেস স্কুল। এর আগে ১৩ জুন থেকে ২৫ জুন পর্যন্ত স্কুলের বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের শিক্ষা জীবন পিছিয়ে না রেখে অনলাইনে পরীক্ষা পদ্ধতি চালু করায় স্কুলকে অভিনন্দন জানান অভিভাবকরা।

করোনা নামক প্রার্দুভাবের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে অতিবাহিত করছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরেও এমন কঠিনতম সময়েও শিক্ষার্থীদের ভবিষ্যত কথা চিন্তা কওে চেইঞ্জেস স্কুল মাচের্র শেষ সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস পরিচালনা করে আসছে।

স্কুলটি আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আগামী ২০২০-২০২১ শিক্ষাবষের্র প্রস্তুতি নিচ্ছে । স্কুলের সকল অভিজ্ঞ শিক্ষকমন্ডলি ও টেকনিশিয়ানদের তত্তাবধায়নে পরিচালিত হবে আগামী সেশনের অনলাইনে শিক্ষাকার্যক্রম। প্রতিদিন অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে তৈরি করা মেসেঞ্জার গ্রুপে পোস্ট করা হয়। এ প্রক্রিয়াতে এখনো শিক্ষা কার্যক্রম চলমান। একজন শিক্ষার্থী প্রয়োজনে ভিডিও ক্লাসগুলো বারবার দেখার সুযোগ পাচ্ছে। শুধু তা-ই নয়, প্রতিদিনের বাড়ির কাজের জন্য পড়ার চার্ট ও ভিডিও ক্লাসগুলোতে দিকনির্দেশনা দেওয়া হবে। তারপরও যেকোনো প্রয়োজনে শ্রেণি পরিচালক ও বিষয়ভিত্তিক শিক্ষকেরা বিভিন্ন মাধ্যমে সমাধানের চেষ্টা করে যাবে। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের বিষয়েও কাজ করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্পন্সরেড আর্টিকেলঃ