আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দিলীপ কুমার ঘোষকে এ কমিটির প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। বাকি দুই সদস্যরা হলেন- সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ ও উপসহকারী পরিচালক আবদুল হালিম। তথ্যটি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কেন্দ্রীয় দফতরের পরিদর্শক মিজানুর রহমান।

এ কমিটি গঠন করা হয় বৃহস্পতিবার সকালে। আগামী ৭ দিনের মধ্যে এ কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঘটনাস্থলে সকাল সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ এক ব্রিফিংয়ে জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ৭০টি মরদেহ উদ্ধার হয়েছে। আহত হয়েছেন ৪১ জন । এখনও আগুনের কারণ জানা যায়নি। ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে গত বুধবার রাত ১০টায় আগুন লাগে। আর রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও তা আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে ১০ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় নিহত হন অন্তত ৭৮ জন ।

স্পন্সরেড আর্টিকেলঃ