১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৩:২২

১ বছরেও পূর্ণাঙ্গ হয়নি ফতুল্লা যুবদল কমিটি

সংবাদচর্চা রিপোর্টঃ

দীর্ঘ এক বছরেও পূর্নাঙ্গ কমিটি গঠন করতে পারেনি ফতুল্লা থানা যুবদলের নেতৃবৃন্দ। ফলে অন্যান্য ইউনিয়নের যুবদলের কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না। আর এতে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মাঠ পর্যায়ের নেতাকর্মীদের দাবী, ফতুল্লা থানা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান মাসুদ ও সদস্য সচিব মো. সালাউদ্দিন ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য ৩ মাসের আহবায়ক কমিটির মেয়াদ একবছর ২ মাস অতিবাহিত করেছে। পূর্নাঙ্গ কমিটি গঠনের কোন লক্ষণই দেখা যাচ্ছে না তাদের মধ্যে। এই আহবায়ক কমিটি উল্লেখযোগ্য কোন কর্মসূচি পালন করেছে, এমন কোন নজির নেই বললেই চলে। গত ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী নামমাত্র পালন করেছে তারা।

জানা যায়, ২০১৯ সালের ২৭ জুন জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন ফতুল্লা থানা যুবদলের ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেয়। এতে মাসুদুর রহমান মাসুদকে আহবায়ক ও মো. সালাউদ্দিনকে সদস্য সচিব, ঈসমাইল খান, সাজেদুল ইসলাম সেলিম, নুরুল ইসলাম লাভলু, আমির হোসেনকে যুগ্ম আহবায়ক ও হাসান আলীকে সদস্য করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। এদের মধ্যে ১৩ জন যুগ্ম আহবায়ক, ২৬ জনকে সাধারণ সদস্য করা হয়। ৩ মাসের মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনা থাকলেও ১ বছরের বেশী সময় অতিবাহিত হলেও মাসুদ- সালাউদ্দিন কমিটি ব্যর্থতার পরিচয় দিচ্ছে বলে অভিযোগ নেতাকর্মীদের।

ফতুল্লা থানা যুবদলের পূর্নাঙ্গ কমিটি গঠনের অজুহাতে ফতুল্লা থানার ৫টি ইউনিয়নের যুবদলের কমিটি গঠন আটকে আছে। ইউনিয়ন গুলো হচ্ছে, বক্তাবলী, কাশিপুর, এনায়েতনগর, ফতুল্লা ও কুতুবপুর।
এসব ইউনিয়নের মাঠপর্যায়ের ত্যাগী ও হামলা মামলার শিকার হওয়া নেতাকর্মীরা ফতুল্লা থানা যুবদলের আহবায়ক কমিটির ব্যর্থতার কারনে কমিটি গঠন বিলম্ব হওয়ায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন।
এ বিষয়ে জানতে ফতুল্লা থানা যুবদলের আহবায়ক মো. মাসুদুর রহমান মাসুদের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

ফতুল্লা থানা যুবদলের সদস্য সচিব মো. সালাউদ্দিন বলেন, থানার ৫টি ইউনিয়নের যুবদলের কমিটির খসড়া সম্পন্ন করা হয়েছে। করোনাভাইরাসের কারনে কমিটি ঘোষনা দেয়া সম্ভব হয়নি। কেন্দ্র থেকে সভাপতি-সম্পাদক প্রার্থীদের ফরম দেয়া হয়েছে তা বিতরন চলছে। দ্রুত কমিটি গুলো গঠন করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ