আজ রবিবার, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

১১ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলায় আগামী ১১ ডিসেম্বর ৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ পালিত হবে। কোভিড-১৯ মহামারী প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২ টায় সিভিল সার্জন অফিসের কার্যালয়ে এ সভাটি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। উপস্থপনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. আমিনুল হক। তত্বাবধায়ন করেন জেলা ইপিআই সুপার মো. লুৎফর রহমান ও প্রেজেন্টশন করেন ডা. একেএম মেহেদী হাসান।

সভায় প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্য বিধি মেনে মুখে মাস্ক, সাবান ও পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা, ভিড় নিয়ন্ত্রন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ মেনে চলার ও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ভালো ভাবে সফল করতে সকলকে বেশি বেশি প্রচার প্রচারণার করার বিষয়ে আলাপ-আলোচনা করা হয়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ স্থানীয়র সরকারের উপ-পরিচালক (উপসচিব) ফাতেমা তুল জান্নাত, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জাকির হোসেন, নারয়ণগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. আনোয়ার হোসেন, জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌল্লা খানসহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের উর্দ্বতন কর্মকর্তা ও সিভিল সার্জন অফিসের কমকর্তা-কর্মচারীবৃন্দরা।

প্রসঙ্গত, ৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬ মাস থেকে ১ বছর বয়সী প্রায় ৩৭ হাজার ৫০০ শিশুকে নীল রঙের ও ১ বছর থেকে ৫ বছর বয়সী প্রায় ২ লাখ ৯৪ হাজার ৫০০ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ