আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হেলেনা জাহাঙ্গীরের দুই বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে করা মামলায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর চার আসামির দুই বছর করে কারাদণ্ড হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আজ সোমবার এই রায় দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী আবদুর রব।
রায়ে আদালত বলেছেন, পাঁচ আসামির প্রত্যেকে সংঘবদ্ধভাবে প্রতারণা ও চাঁদাবাজির অপরাধ সংঘটিত করেছেন। তাই প্রত্যেককে দণ্ডবিধির ৪২০ ও ৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে তাঁদের দুই বছর করে কারাদণ্ড দেওয়া হলো। এ ছাড়া প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা করা হলো।
হেলেনা জাহাঙ্গীর ছাড়া দণ্ডিত অপর চার আসামি হলেন জয়যাত্রা টিভির মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান, সমন্বয়ক সানাউল্ল্যাহ নূরী ও নিজস্ব প্রতিবেদক মাহফুজ শাহরিয়ার।

রায় ঘোষণার সময় হেলেনা জাহাঙ্গীর ও হাজেরা খাতুন আদালতে অনুপস্থিত ছিলেন। আইনের দৃষ্টিতে তাঁরা পলাতক হওয়ায় তাঁদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দেন আদালত। আদালতে উপস্থিত বাকি তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টিভির প্রতিনিধি দাবি করা আবদুর রহমান নামের এক ব্যক্তি বাদী হয়ে হেলেনা জাহাঙ্গীরসহ কয়েকজনকে আসামি করে পল্লবী থানায় প্রতারণা ও চাঁদাবাজির মামলা করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ