৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৩:১৯

হেরে গেলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচের বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথমার্ধে কোনো পক্ষই গোল করতে পারেনি। ভারত একের পর এক আক্রমণ করেও পারেনি বাংলাদেশের গোলমুখ খুলতে। তাদের পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে পারলে একাধিক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে পারতো সুনিল ছেত্রিরা।

ভারত দুই ফরোয়ার্ড এবং বাংলাদেশ এক ফরোয়ার্ড নিয়ে একাদশ সাজিয়েছিল। ভারত প্রথম থেকে আক্রমণও চালিয়েছিল দুর্দান্তভাবে। সে হিসেবে বাংলাদেশ সেভাবে পরীক্ষায় ফেলতে পারেনি ভারতের গোলরক্ষককে।

কিন্তু দ্বিতীয়ার্ধের ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর গোলে পিছিয়ে গেল বাংলাদেশ দল। ৭৯ মিনিটে বাংলাদেশি গোলকিপারকো ডস দিয়ে গোল করেন ভারতীয় অধিনায়ক।
আর ৯২ মিনিটে বাংলাদেশের জালে দ্বিতীয় গোলটিও করেন ভারতের অধিনায়ক। পুরো খেলায় ভারত মোট ১৬টি শটে দুই গোলে বাংলাদেশকে হারাল। বিপরীতে বাংলাদেশ ৪টি শট করতে পারলেও কোনো গোল দিতে পারেনি।

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বের একটি ম্যাচে আজ সোমবার মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারতের ফুটবল দল। কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটি।

এর আগে বাংলাদেশ ও ভারত সর্বশেষ মুখোমুখি হয়েছিল কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে। ২০১৯ সালের ওই ম্যাচে খেলায় এগিয়ে থেকেও বাংলাদেশ শেষ পর্যন্ত ভারতের সঙ্গে ড্র করে মাঠ ছাড়ে।

স্পন্সরেড আর্টিকেলঃ