৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:২১

হীরাঝিলে মুরগী রিপনসহ দুই শীর্ষ চাঁদাবাজ গ্রেফতার

সংবাদচর্চা রিপোর্ট:

সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাং রোড হীরাঝিল এলাকায় হতে ২ জন শীর্ষ চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । গ্রেফতারকৃতরা হলেন মোঃ রিপন ব্যাপারী ওরফে মুরগী রিপন (৩৪) ও তার সহযোগী মোঃ শিপন ব্যাপারী (২৮)। গতকাল সন্ধ্যা সোয়া ৭ টায় তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৭৩২০/- টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর সিনিঃ এএসপি ( সিপিএসসি আদমজীনগর) প্রণব কুমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান ,গ্রেফতারকৃত আসামী মোঃ রিপন ব্যাপারী ওরফে মুরগী রিপন (৩৪) ও মোঃ শিপন ব্যাপারী (২৮) এরা আপন দুই ভাই । তাদের স্থায়ী ঠিকানা শরীয়তপুর জেলার পালং থানাধীন র্কীতিনগর এলাকায়। আরও জানা যায় যে, মোঃ রিপন ব্যাপারী ওরফে মুরগী রিপন (৩৪) অত্র এলাকার শীর্ষ চাঁদাবাজ চক্রের প্রধান এবং তার সহযোগী মোঃ শিপন ব্যাপারী (২৮)। তারা দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড শিমরাইল এলাকায় ফুটপাতের দোকানদারকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতি দোকান হতে দৈনিক ২০০/-থেকে ৫০০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে এবং বড় দোকান প্রতি ১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত অগ্রীম চাঁদা আদায় করে।

গ্রেফতারকৃত আসামীরা জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে নারায়ণগঞ্জ ও এর আশেপাশে এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ