১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১০:২৭

হাছিনা গাজীকে গণসংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক : টানা দ্বিতীয়বার তারাব পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ায় হাছিনা গাজীকে গণসংবর্ধনা দিয়েছে তারাব পৌর আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ- সহযোগী সংগঠন। শুক্রবার ( ৫ মার্চ) বিকালে রূপগঞ্জ উপজেলার রূপসী নিউ মডেল স্কুল এন্ড কলেজ মাঠে গণসংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তারাব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ -১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুইয়া, রূপগঞ্জ উপজেলা মহিলা লীগ সভাপতি ও তারাব পৌরসভার নবনির্বাচিত মেয়র হাছিনা গাজী, রূপগঞ্জ উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জি,শেখ সাইফুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ, আওয়ামী লীগ নেতা মান্নান মুন্সি, আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, মো: ফিরোজ ভুঁইয়া, গোলাম রসুল কলি, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, রূপগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব তাবিবুল কাদির তমাল, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাঈম ভুইয়া, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছালাউদ্দিন ভুইয়া, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ,ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: বজলুর রহমান, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আলিম, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি এমএ মোমেন, তারাব পৌর যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, তারাব পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মেহেদি হাসান বাবেল, রূপগঞ্জ উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল, তারাব পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর লায়লা পারভীন, মাহফুজা বেগম, জোসনা বেগম , সাধারণ কাউন্সিলর রফিকুল ইসলাম মনির , এড. জসিম উদ্দিন ভুঁইয়া, রাসেল শিকদার, আক্তার হোসেন, হামিদুল্লাহ , মাহাবুবুর রহমান জাকারিয়া,আমির হোসেন ভুঁইয়া, তারাব পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, সচিব তাজুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা লীগ সভাপতি ফেরদৌসী আক্তার, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুম, তারাব পৌর ছাত্রলীগ সভাপতি আওলাদ হোসেন, সাধারণ সম্পাদক মনির খাঁন সুমেল। পরে অতিথিবৃন্দ হাছিনা গাজীর হাতে ক্রেস্ট তুলে দেন।
অনুষ্ঠানে হাছিনা গাজী তারাব পৌরসভাকে আরও নিরাপদ,বাসযোগ্য ও আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে পৌরবাসীর দোয়া ও সহযোগিতা চেয়েছেন । তিনি বলেন , গত ৫ বছরে তারাব পৌরসভায় প্রায় ২শত কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সার্বিক সহযোগিতায় এ উন্নয়ন কাজ হয়েছে। মাননীয় মন্ত্রীর কাছে আমার দাবি উন্নয়ন বাবদ আগামী ৫ বছরে ৫ শত কোটি বরাদ্দের ব্যবস্থা করে দেবেন।
তিনি বলেন, তারাব পৌরসভা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দূরত্ব অনেক। মাননীয় মন্ত্রীর প্রচেষ্টায় আরবান হেলথ কেয়ার সার্ভিস চালু হয়েছে। তারাব পৌরবাসী আরবান হেলথ কেয়ার সার্ভিসের মাধ্যমে স্বাস্থ্য সেবা পাচ্ছে। পৌরবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো বিশুদ্ধ পানির। আমি বিশুদ্ধ পানির ব্যবস্থা করে দিয়েছি। গন্ধর্বপুরে বাস্তবায়ন হচ্ছে পানি শোধনাগার। সেখান থেকে পৌরসভার প্রত্যেক ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে বিশুদ্ধ পানি পৌছে যাবে। রাস্তা ঘাটসহ প্রায় ৩শত কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূল কাজ চলমান রয়েছে।
হাছিনা গাজী বলেন, প্রথমবার মেয়র হয়ে ঋণগ্রস্থ পৌরসভার দায়িত্ব নিয়েছিলাম। আমি তারাব পৌরসভাকে ঋণমুক্ত করেছি। বিশেষ প্রকল্পের মাধ্যমে বজ্য অপসারণের ব্যবস্থা করা হয়েছে। প্রথমবার আমি দায়িত্ব নেওয়ার সময় ময়লা আবর্জনা অপসারণের জন্য একটি ট্রাক ছিলো। বর্তমানে ১০ টি ট্রাক রয়েছে। ২ টি ভেকু রয়েছে। একটি বুলড্রেজার সরকারের কাছ থেকে বরাদ্দ আনতে পেরেছি। যার ফলে আমরা পরিচ্ছন্ন শহর গড়তে সক্ষম হয়েছি। গাজী গোলাম মর্তুজা পাপ্পার সহযোগিতায় মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে।
মেয়র বলেন, তারাব পৌরসভাকে ই- সেবার আওতায় নিয়ে এসেছি। তারাব পৌরসভার ডিজিটাল মিউনিসিপালিটি সার্ভিস সিস্টেম এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এই ডিজিটাল মিউনিসিপালিটি সার্ভিস সিস্টেম এর মাধ্যমে তারাব পৌরবাসী ঘরে বসে ৫ টি নাগরিক সেবা সম্পাদন করতে পারবে। ডিজিটাল ব্যাংকিং সেবার আওতায় এসেছে পৌরসভা। নগরবাসী পেয়েছে স্মার্টকার্ড। ৫০০শ আসন বিশিষ্ট হাছিনা গাজী পৌর অডিটোরিয়াম নিমাণ হচ্ছে। যা নারায়ণগঞ্জের অন্য কোথাও নেই। কম খরচে পৌরবাসী অনুষ্ঠান করতে পারবে।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, হাছিনা গাজী তারাব পৌরবাসীকে তার জীবনের চেয়েও বেশি ভালোবাসে। তার প্রচেষ্টায় তারাব পৌরসভায় ব্যাপক উন্নয়ন হয়েছে। তার উন্নয়নে মুগ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুনরায় মনোনয়ন দিয়েছেন। তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রূপগঞ্জবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। প্রধানমন্ত্রী অর্থ দিয়েছেন বলেই তারাব পৌরসভায় এতো উন্নয়ন করতে পারছে হাছিনা গাজী।
গণসংবর্ধনা দেওয়ার জন্য তারাব পৌর আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ- সহযোগী সংগঠনকে ধন্যবাদ জানিয়েছেন হাছিনা গাজী। এছাড়া সংগীত পরিবেশন করেছেন পথিক হাসান , বিউটি সহ অনেকে। গণসংবর্ধনা অনুষ্ঠানে হাজার হাজার লোকের সমাগম হয়েছিলো।

স্পন্সরেড আর্টিকেলঃ