৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৩:৩৮

হচ্ছে না কোপা কাপ

অনলাইন ডেস্ক:

জনপ্রিয় ফুটবল আসর কোপা আমেরিকা। এটিতে আর্জেন্টিনা, ব্রাজিল, উরুগুয়ে, চিলি, কলম্বিয়া, মেক্সিকোর মতো শক্তিশালী দলগুলো অংশ নিয়ে থাকে। আগামী ১৩ জুন থেকে আর্জেন্টিনায় শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটির নতুন আসর। কিন্তু দেশটিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে আয়োজক দেশের তালিকা থেকে নিজেদের নাম বাদ দিয়েছে তারা।

এখন টুর্নামেন্টটি আয়োজন করার জন্য বিকল্প দেশের সন্ধান করছে কনমেবল। তবে এত অল্প সময়ের মধ্যে নতুন আয়োজক খুঁজে পাওয়াও দুষ্কর। ফলে ঘোরতর অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল জনপ্রিয় এই প্রতিযোগিতা।
অবশ্য গত বছর আর্জেন্টিনা ও কলম্বিয়ায় যৌথভাবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আসরটির। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে চলতি বছরের জুনে নিয়ে আসা হয়। পরে গত ২০ মে কলম্বিয়া জানিয়ে দেয় যে তারা আয়োজক দেশ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিচ্ছে। দেশটিতে মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আর্জেন্টিনায় কোপা আমেরিকা হচ্ছে না ঘোষণা দিয়ে কনমেবল জানায়, বর্তমান পরিস্থিতির কারণেই এ সিদ্ধান্ত। নতুন আয়োজক দেশের ব্যাপারে খুব শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যে কয়েকটি দেশ টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছে এবং বর্তমানে তাদের প্রস্তাবগুলো খতিয়ে দেখা হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ