আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘স্কুল বন্ধ চায় সন্ত্রাসীরা’

সংবাদচর্চা রিপোর্ট

সোনারগাঁয়ের অবৈতনিক শিক্ষা প্রতিষ্ঠান ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’র প্রধান শিক্ষকের বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার সন্ধ্যায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সহসভাপতি ধীমান সাহা জুয়েলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জাহিদুল হক দিপু, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সমগীতের সাবেক সভাপতি অমল আকাশ, নারী সংহতির সম্পাদক পপি রানী সরকার সহ সংস্কৃতি কর্মী, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়ে রফিউর রাব্বি বলেন, সোনারগাঁয়ের মায়াদ্বীপ পাঠশালাটি প্রতিষ্ঠা করেছেন কবি শাহেদ কায়েস। এটি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য অবৈতনিক স্কুল। শিক্ষার আলো শিশুদের পর্যন্ত পৌঁছালে ওই এলাকার বালু সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের জন্য হুমকি। এই কারণে বারবার এই পাঠশালাটি বন্ধের অপপ্রয়াস চালিয়েছে সন্ত্রাসী মহল। এরই ধারাবাহিকতায় গত ২২ জানুয়ারি পাঠশালার প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখির বাড়িতে হামলা চালিয়ে তার শিশু সন্তান, ভাইদের আহত করেছে।
মানববন্ধনে ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’র প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস বলেন, মায়াদ্বীপ পাঠশালার সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষকের বাড়িতে হামলার সাথে জড়িত তাদের সকলকে গ্রেফতারের দাবি জানাই।

স্পন্সরেড আর্টিকেলঃ