আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সেই নিতুকে শিক্ষাবৃত্তি দিলো গাজী গ্রুপ

অর্থাভাবে থাকা নারায়ণগঞ্জের মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সূচনা দাস নিতুকে ৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি দিয়েছে গাজী গ্রুপ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে গাজী গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা ও জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ তার কার্যালয়ে ওই শিক্ষার্থী ও তার পরিবারের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেন।

গাজী গ্রুপের এমডি জানান, গাজী ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০০ মাসের ইনস্টলমেন্টে ৫ লাখ টাকার বৃত্তি গ্রহণ করতে পারবেন ওই শিক্ষার্থী। গ্রাজুয়েশন শেষ করার পর তার চাকরির ব্যবস্থাও করে দেবে গাজী গ্রুপ।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, সফল কারও জীবনের পথচলা মসৃন ছিল না। জীবনে বড় হতে হলে অনেক বাধা সামনে আসে। সেই বাধা আবার সুযোগও তৈরি করে দেয়। এই দেশে যে যেই সমস্যাতেই পড়ুক না কেন তার পাশে দাঁড়ানোর মানুষও আছে। সাংবাদিকরা সূচনার বিষয়টি তুলে ধরেছিলেন বলেই আমরা বিষয়টি জানতে পেরেছি এবং তাকে সহযোগিতা করতে পেরেছি। এজন্য সাংবাদিকদের ধন্যবাদ। ওই শিক্ষার্থীর সুন্দর ভবিষ্যত কামনা করেন জেলা প্রশাসক।

গাজী গ্রুপের এমডি গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, ছোটবেলায় আমাদের পড়াশোনার সময় অনেক সমস্যা ছিল। আর এখন সরকার বই থেকে শুরু করে শিক্ষাসামগ্রী বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে এইটা হয়েছে। পড়াশোনার আকুতি যার আছে তার পাশে আমরা দাঁড়াবো। সূচনা দাস নিতুর পড়াশোনার সেই আকুতি আছে। তাই গাজী ফাউন্ডেশনের পক্ষ থেকে সূচনা দাস নিতুকে ৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদানের ব্যবস্থা করা হয়েছে। আমরা তার সুন্দর ভবিষ্যত কামনা করি।

তিনি আরও বলেন, নিতু নয় সমাজের সকল শিশু যারা পড়াশোনা করতে চায়, ভালো রেজাল্ট করে আমরা তাদের পাশে থাকবো। বাংলাদেশ পরিবর্তন করতে হলে আগে শিক্ষিত হতে হবে। প্রধানমন্ত্রী, আমাদের সরকার যে উন্নয়ন করেছেন তা আমাদের জন্য নয় ভাবিষ্যৎ প্রজন্মের জন্য করেছে। কিন্তু দেশের রূপরেখা পরিবর্তনের জন্য তোমাদের পড়াশোনায় মনযোগী হতে হবে।

এই সময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক মুন্না খান।

শিক্ষাবৃত্তি পেয়ে জেলা প্রশাসক ও গাজী গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সূচনা দাস নিতু বলেন, আমার মতো যারা সংকটে আছেন তাদের প্রতিও সকলের সহৃদয় দৃষ্টি আশা করবো।

স্পন্সরেড আর্টিকেলঃ