সোনারগাঁয়ে বিক্ষোভ

90

সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ে খেলার মাঠের দাবিতে শিক্ষার্থীরা পাশ্ববর্তী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

২২ ফেব্রুয়ারী শনিবার সকাল ১০টার দিকে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এসময় পঞ্চমিঘাট-অলিপুরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে স্কুলের প্রধান শিক্ষকের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে একটি ভবন নির্মাণের অনুমোদন হয়। ভবনটি নির্মাণ করা হলে ওই স্কুলের খেলার মাঠের বেশিরভাগ অংশ ভবনে নির্মাণে চলে যাবে। ফলে শিক্ষার্থীদের খেলার মাঠ সংকোচিত হয়ে যায়। ফলে শিক্ষার্থীদের মাঠে খেলাধুলা বন্ধ হয়ে যাবে। এ বিষয়টি শিক্ষার্থীরা স্কুলে কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধের পরও কোন ফল পায়নি।

বিক্ষোভরত শিক্ষার্থীরা অভিযোগ করে, পঞ্চমীঘাট বিদ্যালয়ে পশ্চিম পাশে যে নতুন যে ভবনটি তৈরী করা হচ্ছে সেটি বিদ্যালয়ের মাঠের মাঝখানে পযর্ন্ত দখল হয়ে যাচ্ছে। ফলে মাঠটিও ছোট হয়ে যাবে এতে, শিক্ষার্থীরা খেলাধুলা করতে অসুবিধা হবে। এ নিয়ে শিক্ষার্থীরা বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন প্রতিকার তারা পায়নি। বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে। তারা দ্রুত এ সমস্যা নিরসনে সংশিন্টষ্ট কর্তৃৃৃৃৃৃৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, আগে যে ভবনটি ছিল সেটি পুরোনো টিনের ঘর। বর্তমানে সেখানে আধুনিক ভবন তৈরি হচ্ছে। সেজন্য একটু জায়গা বেশি প্রযয়োজন যা নির্মাণ করলে খেলার মাঠ কিছুটা সংকুচিত হয়ে যাবে। সকালবেলা শিক্ষার্থীরা স্কুলে এসে সেই ভবনের লে-আউট দেখে খেলার মাঠের দাবিতে বিক্ষোভ করে। এ বিষয়টি আমি স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছি। এছাড়া এমপি মহোদয় দেশের বাইরে থাকায়ে কোন সিদ্ধান্ত নিতে পারেনি তবে এ বিষয়ে তার প্রতিনিধিরা শিক্ষার্থীদের সাথে কথা বলেছে এমপি মহোদয় না আসা পর্যন্ত এবং কোনো সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ছাত্ররা কোন আন্দোলন করবে না। এ ছাড়া স্কুলের সাথে একটি জায়গা রয়েছে সে জায়গাটি ক্রয় করতে পারলে মাঠটি আরো বড় হবে। সেজন্য আমরা চেষ্টা করছি।

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।