আজ রবিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সেই চেচনিয়া নেতাকে পুরস্কৃত করলেন পুতিন

অনলাইন ডেস্ক:

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় চেচনিয়া প্রজাতন্ত্রের শাসক রমজান কাদিরভকে এবার কর্নেল জেনারেলের পদে পদোন্নতি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যা রুশ সেনাবাহিনীর তৃতীয় সর্বোচ্চ পদ। খবর ডেইলি মেইল ও দ্য মস্কো টাইমস এর।

পদোন্নতি পাওয়া ৪৬ বছর বয়সী রমজান কাদিরভ বলেছেন, কর্নেল জেনারেল পদে পদোন্নতি পাওয়া তার জন্য ‘অনেক বড় সম্মান’। পুতিন এমন সময় রমজান কাদিরভকে পুরস্কৃত করলেন যখন ইউক্রেনের একের পর এক অঞ্চল হাতছাড়া হয়ে যাচ্ছে রুশ সেনারা।

এর আগে, রাশিয়ার পক্ষে ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে যোগ দিতে শিগগিরই নিজের তিন কিশোর ছেলেকে পাঠানোর ঘোষণা দিয়েছেন রমজান কাদিরভ। তিনি জানান, ছোট থেকেই সামরিক প্রশিক্ষণ পাওয়া তার ছেলেদের এখন সত্যিকারের যুদ্ধ করার সময় এসেছে। তার তিন ছেলের বয়স যথাক্রমে ১৪, ১৫ ও ১৬ বছর।
রমজান কাদিরভকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শক্তিশালী বন্ধু হিসেবে বিবেচনা করা হয়। ২০০৭ সালে রমজান কাদিরভকে চেচনিয়ার প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন ভ্লাদিমির পুতিন। তখন থেকে চেচনিয়া অঞ্চলের পরিস্থিতি তুলনামূলক স্থিতিশীল। এর আগে এক দশক ধরে স্বাধীনতার জন্য যুদ্ধ করে ব্যর্থ হয়েছেন চেচেন বিচ্ছিন্নতাবাদীরা।

স্পন্সরেড আর্টিকেলঃ