৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৪:৩২

সিদ্ধিরগঞ্জে মহাসড়কে তান্ডব পরিচালনাকারী সিদ্দিক গ্রেফতার

সংবাদচর্চা রিপোর্ট:

হেফাজতে ইসলামের ডাকা হরতালে সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ডস্থ চৌরঙ্গী পেট্রোল পাম্প হতে মৌচাক পর্যন্ত মহাসড়কে তান্ডব পরিচালনাকারী মোঃ আবু বক্কর সিদ্দিক (২৮) কে গ্রেফতার করেছে পিবিআই নারায়ণগঞ্জ।

৪ মে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আসামিকে আদালতে পাঠানো হয়।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবীর এর আদালতে আসামি নিজ দোষ স্বীকার করে ফৌ:কা:বি: এর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। জবানবন্দীতে তার সম্পৃক্ততার বিষয় বর্ণনা করে। উক্ত হরতালে তান্ডব পরিচালনাকারী মূল হোতা হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক সহ উল্লেখযোগ্য কেন্দ্রীয় নেত্রীবৃন্দদের নাম প্রকাশ করেছে। আসামী আরোও উল্লেখ করে যে সিদ্ধিরগঞ্জ থানার হেফাজত ইসলামের সভাপতি মাওলানা মাহমুদুল হাসান পাটোয়ারি হরতাল সফল করার উদ্দেশ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তার নেতৃত্বে অবস্থান করত: জ্বালাও পোড়াও সহ গাড়ি ভাংচুরের দায়িত্ব দেয়। পুলিশের নিকট সে আরোও কিছু চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। যা যাচাই বাছাই অব্যাহত আছে। সম্পৃক্ত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান চলমান রয়েছে।

প্রসঙ্গত গত ২৮ মার্চ এজাহার নামীয় ২৮ জন আসামী সহ অজ্ঞাত ৪০০/ ৫০০ জন বিএনপি, জামায়াত, শিবির, হেফাজত কর্মী সহ আরো অনেক উশৃঙ্খল হামলাকারী সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডস্থ চৌরঙ্গী পেট্রোল পাম্প হতে মৌচাক পর্যন্ত মহাসড়ক এলাকায় হরতাল ও অবরোধ পালনকালীন উত্তেজিত আসামীরা একে অপরের সহায়তায় ও প্ররোচনায় বাংলাদেশের সার্বভৌমত্ব বিপন্ন ও জন নিরাপত্তা বিঘ্ন করার উদ্দেশ্যে জনসাধারণ বা জন মনে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে সরকারী কর্মচারীকে ক্ষতিসাধনের উদ্দেশ্যে আঘাত করে জখম, যানবাহনে অগ্নিসংযোগ এবং ভাংচুর করে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে গত ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করা হয়। মামলা নং- ৩০ (- ২৯/০৩/২০২১) । মামলাটি পুলিশ হেডকোয়ার্টার্স মাধ্যমে গত ১৫ এপ্রিল পিবিআই নারায়ণগঞ্জ জেলা কর্তৃক তদন্তভার প্রাপ্ত হয়। মামলাটির তদন্তভার প্রাপ্তির পর পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) এর নির্দেশে মামলাটির তদন্তভার পুলিশ পরিদর্শক (নিঃ) আরিফুর রহমান গ্রহন করেন। সেই মামলার আসামি মোঃ আবু বক্কর সিদ্দিক (২৮) কে গ্রেফতার করেছে পিবিআই নারায়ণগঞ্জ। সে কুমিল্লার মাওলানা আবদুল কাইয়ূম এর ছেলে। আসামি সিদ্ধিরগঞ্জ থানার চিশতীয়া বেকারীর সামনে বায়তুল নাজাত জামে মসজিদের ইমাম।

স্পন্সরেড আর্টিকেলঃ