আজ শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে আদমজী ইপিজেডের বেকা গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ১১টার দিকে শিমরাইল-আদমজী সড়ক অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করে।

শ্রমিকদের রাস্তা অবরোধের ফলে প্রায় ৩০ মিনিট এ সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে শিল্পাঞ্চল এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ জলকামান ব্যবহার এবং লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে। দুপুর সাড়ে ১২টায় যান চলাচল স্বাভাবিক হয়।
শ্রমিকরা জানান, বেকা গার্মেন্টসে অ্যান্ড টেক্সটাইলসে অন্তত ৮-৯শ শ্রমিক কাজ করে। তাদের কারও দুই মাস আবার কারও তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

মোয়াজ্জেম হোসেন নামের এক শ্রমিক জানান, তিনমাস ধরে বেতন বকেয়া রেখেছে। বেতনের কথা বললেও কর্তৃপক্ষ এখনো পর্যন্ত কোনো কিছুই জানায়নি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, বেকা গার্মেন্টস মালিক কর্তৃপক্ষের সঙ্গে আগে থেকেই যোগাযোগ করা হচ্ছিল। তারা আশ্বাস দিয়েছিলেন ১৮ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বকেয়া বুঝিয়ে দেবে। কিন্তু তারা এখনো পর্যন্ত শ্রমিকদের বেতন দেয়নি। বেপজা শ্রমিকদের বেতনের বিষয়টি দেখবে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল ৪) পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বেকা গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা বেলা ১১টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হয়। পরে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শ্রমিকরা যেন আবারও বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য ইপিজেডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ